বাবার যে সম্মান প্রাপ্য ছিল তার থেকেও বেশি দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা দিদি ! জানাল সৌমিত্র কন্যা

0
102

বাবার যে সম্মান প্রাপ্য ছিল তার থেকেও বেশি দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা দিদি ! জানাল সৌমিত্র কন্যা

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : বাবার যে সম্মান প্রাপ্য ছিল তার থেকেও বেশি দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা দিদি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাড়িয়ে এই ভাবেই কৃতজ্ঞতা গ্যাপন করল সৌমিত্র কন্যা পৌলমী বসু। সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার খরচ বহন করেছে রাজ্য সরকার।
সৌমিত্র করোনা আক্রান্ত হওয়ায় গত ৬ অক্টোবর সকালে মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে ভর্তি করে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। আর এদিন দুপুর ১২.১৫-তে তাঁর মৃত্যু হয় তাঁর। ৪০ দিন তাঁর চিকিৎসা হয়েছে ওই বেসরকারি হাসপাতালে ।

 

মিন্টো হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য বাবা হারানো কন্যা পৌলমীর পাশে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় সৌমিত্র কন্যা বলেন, যখন সুযোগ পেয়েছেন, বলতে চান, দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে তিনি ও তাঁর পরিবার কৃতজ্ঞ। তিনি বলেন, বাবাকে এত যত্ন করে, ভালবেসে, সম্মান দিয়ে দেখাশোনা করার জন্য ধন্যবাদ।
পরিবার এটা ভুলবে না বলেও মন্তব্য করেন তিনি। সৌমিত্র কন্যা আরও বলেন। যে সম্মান তাঁর বাবার প্রাপ্য ছিল, তার থেকেও অনেক বেশি সম্মান তিনি পেয়েছেন। পৌলমী বসু বলেন, মুখ্যমন্ত্রী নিজের পরিবারের মতো তাঁদের পাশে দাঁড়িয়েছেন। প্রসঙ্গত রাজ্যে তৃণমূল সরকার আসার আগে বাম শাসনে মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কাছের লোক বলেই পরিচিত ছিলেন সৌমিত্র ।
সেই সৌমিত্র চট্টোপাধ্যায় কে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দেয় মহানায়ক সম্মান। পাশাপাশি ২০১৭ সালে তাঁকে বঙ্গবিভূষণ সম্মানও দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এরইমধ্যে চলচ্চিত্র উৎসব হোক কিংবা বইমেলা, সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে।
এছাড়াও পথ দুর্ঘটনায় জখম হওয়া নাতি রণদীপ বসুকে মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সে ভর্তি করানো থেকে শুরু করে চিকিৎসায় সহযোগিতাও করেছিল সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here