বাদল অধিবেশনের প্রথমদিনই করোনা পজিটিভ ২৪ জন সাংসদ !

6
184

বাদল অধিবেশনের প্রথমদিনই করোনা পজিটিভ ২৪ জন সাংসদ !

অমিত শর্মা , নয়া দিল্লি : অধিবেশনের প্রথম দিনই অন্তত ২৪ জন সাংসদের করোনা পজিটিভ ধরা পড়েছে বলে খবর। দীর্ঘ বিরতির পর আজ থেকে শুরু হয় সংসদের বাদল অধিবেশন। এদিন প্রায় ২০০ জন সাসংদের উপস্থিতিতে বাদল অধিবেশন শুরু হয়। মীনাক্ষি লেখি, অনন্ত কুমার হেগড়ে সহ বেশ কয়েকজনের নমুনাতে করোনা ভাইরাসের খোঁজ মিলেছে।
অধিবেশন শুরুর আগে পর্যন্ত ৭ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং ২৪ জন সাংসদ করোনায় থেকে সুস্থ হয়েছেন। ১ জন সাংসদ ও বেশ কয়েক জন বিধায়ক দেশজুড়ে মারা গিয়েছেন। তার মধ্যেই এদিন সংসদ অধিবেশনের প্রথমদিনই অন্তত ২৪ জন সাংসদের করোনা পজিটিভ ধরা পড়ার খবর খুবই উদ্বেগজনক।
 বিধি মেনেই অত্যন্ত সতর্কতা মেনেই অধিবেশনে সামিল হয়েছেন সাংসদরা। ১৮ দিন ধরে চলবে এই অধিবেশন। তার আগে বাদল অধিবেশনে যোগ দেওয়া সমস্ত সাংসদদের কোভিড-১৯ কিট পাঠান লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা।
ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন থেকে দেওয়া এই কোভিড-১৯ কিটে রয়েছে ৪০টি ডিসপোজেবল মাস্ক, পাঁচটি এস-৯৫ মাস্ক, ৫০ মিলিলিটারের- এর ২০ বোতল স্যানিটাইজার, ফেস শিল্ড, ৪০ জোড়া গ্লাভস, দরজা খোলা ও বন্ধ করার জন্য টাচ ফ্রি হুক, ভেষজ স্যানিটাইজেশন ওয়াইপ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি কারি টি ব্যাগ। প্রতিটি কিটের সঙ্গে কোভিড-১৯ ম্যানুয়ালও দেওয়া হয়েছে।
করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ছেঁটে ফেলা হয়েছে একাধিক নিয়ম। অধিবেশনের আগে হয়নি কোনও সর্বদল বৈঠক। জিরো আওয়ারের সময়সীমা আধ ঘণ্টা করে দেওয়া হয়েছে। থাকছে না কোনও প্রশ্নোত্তর পর্ব।

6 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here