“বাচ্চাদের আক্রমণ করলে ছাড় পাবেনা কেউ” অনেকটা এরকমই ভঙ্গীতে দেখুন ভোঁদড়ের লড়াই !

0
151

“বাচ্চাদের আক্রমণ করলে ছাড় পাবেনা কেউ” অনেকটা এরকমই ভঙ্গীতে দেখুন ভোঁদড়ের লড়াই !

BAHRS GLOBAL NEWS, 28 APR 2020
সম্রাট হালদার ,মধ্যপ্রদেশ : এমনিতে কুকুরদের বেশ সমঝেই চলে ভোঁদড়, কিন্তু যখন বাচ্চাদের জীবন সঙ্কটের মুখে পড়ে তখন অন্য যে কোনও প্রাণীর মতোই আকুতোভয় হয়ে পড়ে তারাও । সম্প্রতি মধ্যপ্রদেশে এরকমই একটি ঘটনার ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ওই রাজ্যের গান্ধি সাগর অভয়রণ্যে তোলা এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, ভোঁদরদের বাচ্চাদের ঘিরে ধরে আক্রমণ করছে কয়েকটি কুকুরের বাচ্চা।
আর তাই দেখে, নদী থেকে উঠে এসে কুকুরের মুখোমুখি হয়ে রীতিমতো লড়তে দেখা গেলো ভোঁদড় বাচ্চাগুলোর গোটা পরিবার কে। এই ঘটনার ভিডিও সোমবার টুইটারে শেয়ার করেন ভারতীয় বনবিভাগের আধিকারিক রবীন্দ্র মণী ত্রিপাঠি ।
ভিডিওওটি সোশ্যাল মিডিয়ায় দেখে সকলেই বলেছেন, সাহস আছে বটে ভোঁদড়গুলোর। কুকুরের সঙ্গে ভোঁদড়ের বিপজ্জনক লড়াইয়ের এই দৃশ্য “মানুষের কাছে বিড়ল” বলে বর্ণনা করেন ওই আধিকারিক । তিনি ভিডিওটি শেয়ার করে এর নাম দেন, “দুরন্ত দর্শনীয় লড়াই” ।
ওই ভিডিওতে দেখা যায় যে কয়েকটি কুকুর নদীর পড়ের কাছাকাছি থাকা কয়েকটি ভোঁদড়ের বাচ্চাকে আক্রমন করে। আর তা দেখেই সব ভয়-ডর ভুলে নদী থেকে তেড়ে আসে অন্য দুই ভোঁদড়। কুকুরদের তাড়া করে ওই এলাকা ছাড়া করে তারা।

ভারতীয় বনবিভাগের আরেক আধিকারিক সুশান্ত নন্দও ওই ঘটনার অন্য আরেকটি ভিডিও টুইটারে শেয়ার করেন, এই ভিডিওতেও দেখা যায় কীভাবে কুকুরের সঙ্গে লড়াই করছে ভোঁদড়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here