বাংলায় চালু হল ফ্রী তে ক্যানসারের চিকিৎসা, আসানসল জেলা হাসপাতালে চালু চিকিৎসা !

0
487

অর্পিতা সেনগুপ্ত, আসানসোল : সম্পূর্ণ বিনামূল্যে ক্যানসারের মতো জটিল রোগের চিকিৎসা শুরু হল আসানসোলে। এর জন্য আলাদা করে হাসপাতালে চালু হয়েছে ওপিডি। খুব শিঘ্রই রোগীদের রেডিয়েশন দেওয়ার ব্যবস্থা চালু হয়ে জাবে। ক্যানসারের ফ্রিতে চিকিৎসা চালু হওয়ায় সবথেকে বেশি উপকৃত হবেন দরিদ্র পরিবার গুলি।

কারন ক্যানসার চিকিৎসা করতে অর্থাৎ খরচ বহন করতে গিয়ে সর্বশান্ত হতে হয় সেই পরিবারকে। শুধু আসানসোল নয় আসানসলের পাশাপাশি পশ্চিম বর্ধমা জেলা, পুরুলিয়া, বাঁকুড়ার প্রান্তিক অঞ্চলের মানুষও নির্ভরশীল। এমনকি প্রতিবেশী রাজ্য ঝাড়খন্ডের বহু মানুষ আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসার জন্য আসেন।

আসানসল জেলা হাসপাতালে ক্যানসারের চিকিৎসা শুরু হওয়ায় উপকৃত হওয়া একজন রোগী রুমা বাগ জানান, আসানসল জেলা হাসপাতালে ক্যানসারের বিনামূল্যে চিকিৎসা শুরু না হলে, আগামী দিনে তাঁর চিকিৎসা বদ্ধ হয়ে যেত। কারন হিসেবে তিনি বলেন, করোনা কালে পরিবহন ব্যবস্থার সমস্যা থাকায় কলকাতায় কেমোথেরাপি নিতে যেতে পারছিলেন না।

এরপর আসানসোলে জেলা হাসপাতালে বিনামূল্যে কেমোথেরাপি নিয়েছেন। ইতিমধ্যে জেলা হাসপাতালে ক্যানসার আক্রান্তদের জন্য আউটডোর পরিষেবা শুরু হয়েছে। ক্যানসার বিশেষজ্ঞ চিকিৎসক অমিত মুখপাধ্যায়ের তত্ববধানে আউটডোর পরিষেবা চলছে সেখানে। তিনি আরো জানান, ইতি মধ্যে রাজ্যসরকারের উদ্যোগে ওষুধ পৌঁছে গিয়েছে। ইতি মধ্যে ২০ জন কেমোথেরাপি নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here