বাংলায় উদ্বেগ বাড়িয়ে মৃত ছাড়াল ২০০০ ! করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৯০ হাজার

0
132

বাংলায় উদ্বেগ বাড়িয়ে মৃত ছাড়াল ২০০০ ! করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৯০ হাজার

BAHRS GLOBAL NEWS, 09 AUG 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : উদ্বেগ বাড়িয়ে পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ। একইসঙ্গে মৃতের সংখ্যাও উদ্বেগজনকভাবে বাড়ছে। করোনার থাবায় মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ২০০০। একদিনে সংক্রমণ এদিনও ২৯০০-র উপরে। স্বস্তির খবর এই যে, করোনায় সুস্থতার হারও বাড়ছে।
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৯৪৯ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৮৯ হাজার ৬৬৬ জন। এদিন ২৯৪৯ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯২ হাজার ৬১৫ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০০৫। এদিন মৃত্যু হয়েছে ৫১ জনের।
আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২৭২৪১। এদিন ৬৮৪ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১৯৯৬৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৬৫৩ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ৯৫৫০। এদিন আক্রান্ত হয়েছেন ২১৭ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ২৩২ জন বেড়ে হয়েছে ৬৬৮৮। হুগলিতে ১৮৫ জন বেড়ে আক্রান্ত ৪৪৮৮ জন। এরপরেই রয়েছে মালদহ ও দার্জিলিং।
এদিন রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৯২ হাজার ৬১৫ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৫ হাজার ৪৮৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ২০৬৪ জন। মোট করোনা মুক্ত হলেন ৬৫ হাজার ১২৪ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৭০.৩২ শতাংশ।
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১০ লক্ষ ৭৯ হাজার ৬৫৭ জনের। ৫৯টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১১৯৯৬। এদিন টেস্টিং হয়েছে ২৫১৪৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.৫৮ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here