বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ১-০ এগলো টিম ইন্ডিয়া, তৃতীয় দিনেই জয় ছিনিয়ে নিল টিম কহলি

0
108
             Third Party Image Reference

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ১-০ এগলো টিম ইন্ডিয়া, তৃতীয় দিনেই জয় ছিনিয়ে নিল টিম কহলি

BAHRS GLOBAL NEWS, 16 NOV 2019
স্পোর্টস রিপোর্টার , নয়াদিল্লি : ইন্দোরে তিন দিনেই বাংলাদেশের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল ভারত। এদিন দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে ২১৩ রানে অলআউট করে দিয়ে ইনিংস ও ১৩০ রানে ম্যাচ জিতে নিল ভারতীয় দল।

এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্টে সিরিজে ১-০ এগোল ভারত। সেই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের তালিকায় ৩০০ পয়েন্টে পৌঁছল ভারত। ২২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে এরপর ইডেনে গোলাপি বলে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে ভারতীয় দল।

ম্যাচের তৃতীয় দিনে ৪৯৩ রানে প্রথম ইনিংস ছাড়ে ভারত। এরপর ভারতীয় বোলারদের সামনে বাংলাদেশের ব্যাটিং এর ধস নামে।

https://twitter.com/BCCI/status/1195652169355055105?s=20

ইশান্ত-উমেশের জোড়া ধাক্কায় শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। ৬ রানে ব্যাটিং করা ইমরুলকে সাজঘরে পাঠিয়ে প্রথম ধাক্কা দেন উমেশ যাদব।

এরপর সাদমান ইশান্তের শিকার হয়ে ফেরেন। অধিনায়ক মমিনউলও এদিন ব্যাটে ব্যার্থ হন। করেন মাত্র ৭ রান।

প্রথম ইনিংসে ৩ উইকেট তুলে নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে এরপর ৪ উইকেট তুলে নিলেন মহম্মদ শামি। ইন্দোরে ম্যাচের তৃতীয় দিন বল হাতে মমিনউল, মাহমুদুল্লাহ, মিথুন ও তাইজুলের উইকেট পান শামি। ম্যাচ সব মিলিয়ে ভারতীয় পেসার ৭ উইকেট তুলে নিলেন।

শামির পাশাপাশি দ্বিতীয় ইনিংসে উমেশ ২টি, ইশান্ত ১ ও রবিচন্দ্রন অশ্বিন ৩টি উইকেট তোলেন। সব মিলিয়ে ম্যাচ থেকে উমেশ ৪টি ও অশ্বিন ৫ উইকেট পেলেন।
তিন দিনে প্রতিপক্ষ বাংলদেশের বিরুদ্ধে ইনিংস ও ১৩০ রানে ম্যাচ জয়ের জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট।

প্রথম ইনিংস দ্বিশতরান করার সুবাদে ভারতের ডানহাতি ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ম্যাচের সেরা হয়েছেন। তাঁর ২৪৩ রানে ভর করে প্রথম ইনিংসে ৪৯৩ রান তুলে ইনিংস ছাড়ে ভারত।
ভারতের ম্যাচ জয়ের পর বিরাট অ্যান্ড কোম্পানিকে শুভেচ্ছা জানিয়েছেন ভি ভি এস লক্ষ্মণ।

এর আগে টেস্ট ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি ৯ ম্যাচে, ইনিংসে জয়ের নজির ছিল ধোনির। এদিন সেই রেকর্ড টপকে গেলেন বিরাট। টেস্টে ক্যাপ্টেন হওয়ার পর থেকে এটি বিরাটের দশম, ইনিংসে টেস্ট জয়ের নজির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here