বাঁকুড়া কলেজ মোড় টেন্ট এন্ড কালচারাল সংস্থার উদ্যোগে ২০৭ ইউনিট রক্তদানের সাথে প্লাজমা দান

3
538

বাঁকুড়া কলেজ মোড় টেন্ট এন্ড কালচারাল সংস্থার উদ্যোগে ২০৭ ইউনিট রক্তদানের সাথে প্লাজমা দান

শুভম লাহা, বাঁকুড়া : বাঁকুড়া কলেজ মোড় নামের সাথেই অনেকের আবেগ , স্মৃতি , বাল্যকাল , জীবনের বহুকিছু জড়িয়ে আছে । বাঁকুড়া শহরের কাছে এই কলেজ মোড় নামটা শহরের একটি অন্য পরিচয় । ছোটো থেকে বড়ো অনেকেই এখানে নিজের জীবনের কিছু স্মৃতি ছেড়ে গেছেন।
 রবিবার বাঁকুড়া সেই কলেজ মোড় টেন্ট সোশ্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশন এর পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল বাঁকুড়া কলেজ মোড়ে । বর্তমানে করোনা পরিস্থিতিতে প্রায় সকলেই কোনো না কোনো ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে , তার একটি চিত্র বিভিন্ন ব্লাড ব্যাংকেও দেখা দিয়েছে।
 পরিস্থিতিতে বিভিন্ন মানুষ যারা নিজ ইচ্ছায় ব্লাড ব্যাংক এ গিয়ে রক্ত দান করতো তারা অনেকেই করতে পারছে না বা অনেক ক্লাব বা সমাজসেবক সংস্থা যারা এইরকম মহৎ কাজ করে থাকেন তাদেরও এক অংশ প্রায় নিরুপায়।কিন্তু এইসবের মধ্যেও ব্লাড ব্যাংক এ প্রতিনিয়ত কিছু মানুষদের রক্তের প্রয়োজন হয়ে থাকে যেমন থ্যালাসেমিয়া , তারা যদি রক্ত না পাই তাদের বেঁচে থাকাটাও খুব কষ্টসাধ্য হয়ে পড়ে।
ঠিক এসময়ে এইসকল দিক চিন্তা করে এবং করোনা পরিস্থিতি মাথায় রেখে সম্পুর্ন নিরাপত্তার সাথে গতকাল সুন্দর একটি রক্তদানের আয়োজন করছে বাঁকুড়া কলেজ মোড় টেন্ট সোশ্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশন এর উদ্যোগে।
সকাল ৯ টার থেকেই শুরু হয়ে এই মহৎ কার্য। শুরু থেকে শেষ পর্যন্ত রক্তদাতার কোনোরূপ ঘাটতি দেখা দেয়নি । মোট ২০৭ জন রক্তদাতা রক্ত দান করেছেন এবং তার সাথে সাথে করোনা মোকাবিলার সাথে জয় লাভ করে ৬ জনও নিজ ইচ্ছায় প্লাজমা দান করে গেছেন ।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here