বর্ষীয়ান আইনজীবী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমালানি প্রয়াত

0
84
          Third Party Image Reference

বর্ষীয়ান আইনজীবী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমালানি প্রয়াত

BAHRS GLOBAL NEWS, 08 SEP 2019
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : বর্ষীয়ান আইনজীবী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমালানি রবিবার সকালে তার দিল্লির বাসবভবনে প্রয়াত হলেন। মৃত্যু কালে তাঁর বয়েস হয়েছিল ৯৫। সকাল ৭.৪৫ মিনিটে তার দেহাবসান হয়েছে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন তাঁর পুত্র মহেশ জেঠমালানি। গত কয়েক মাস ধরেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানিয়েছেন।

রাজ্যসভার ছ’বারের সদস্য রাম জেঠমালানি এনডিএ সরকারের কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। তিনবার কাউন্সিল অফ ইন্ডিয়ার সভাপতিও ছিলেন। ১৯২৩ সালের ১৪ সেপ্টেম্বর জন্মগ্রহন করার পর মাত্র ১৭ বছর বয়েসে তিনি আইনের ডিগ্রি অর্জন করেন। দেশভাগ হওয়ার আগে পর্যন্ত করাচিতে প্র‍্যাকটিস করেন তিনি। তাঁর অফেসিয়াল ওয়েবসাইট থেকে তেমনটাই জানা যায়।

দেশভাগের পর তিনি মুম্বাই চলে আসেন একজন শরণার্থী হিসেবে। এরপর পরিবারকে নিয়ে শুরু হয় নতুন করে জীবন। বহু আলোড়ন ফেলে দেওয়া মামলায় তিনি আইনজীবী হিসেবে অংশ নিয়েছিলেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একটি টুইট করে বর্ষীয়ান আইনজীবীকে তাঁর শ্রদ্ধা জানিয়েছেন। এছাড়াও কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদও টুইট করে তাঁর শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here