ফেসবুক স্টেটাস, আত্মহত্যা করতে চলেছি ! কলকাতা পুলিশের তৎপরতায় প্রাণে বাঁচল যুবক

0
194

ফেসবুক স্টেটাস, আত্মহত্যা করতে চলেছি ! কলকাতা পুলিশের তৎপরতায় প্রাণে বাঁচল যুবক

BAHRS GLOBAL NEWS, 19 JUL 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : গভীর রাতে আত্মহত্যার কথা জানিয়ে জোড়াবাগানের এক যুবক ফেসবুক স্টেটাস দিয়েছিলেন আত্মহত্যা করতে চলেছি। সেই সূত্র ধরে ঠিকানা খুঁজে বের করে, যুবককে বাঁচাল কলকাতা পুলিশ। বাড়ির দরজা ভেঙে উদ্ধার করে যুবককে আরজি করে নিয়ে যায় পুলিশ। চিকিৎসকদের চেষ্টায় প্রাণ বাঁচে তাঁর।
গভীর রাতে আত্মহত্যার কথা জানিয়ে জোড়াবাগানের যুবক ফেসবুক পোস্ট করেন। ফেসবুকের তরফে এই পোস্ট নজরে আসে। কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে বিপদ উপলব্ধি করতে পেরে তারা জানায় লালবাজারের সাইবার ক্রাইম থানাকে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবক শ্বশুর বাড়িতে থাকতেন। পাশাপাশি লকডাউনের পর থেকে কাজ নিয়ে মানসিক অবসাদে ভুগছিলেন। যার জেরেই এই পরিণতি। লালবাজারের সাইবার ক্রাইম থানা থেকে জোড়াবাগান থানাকে বার্তা দেওয়া হয়, যুবকের কথা জানিয়ে। শুরু হয়ে যায় পুলিশের তৎপরতা।
যুবকের প্রোফাইল ঘেঁটে বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেন পুলিশ আধিকারিকরা। যুবকের ফোন নম্বর ও ঠিকানা সংগ্রহ করেন তাঁরা। পুলিশ যুবকের বাড়ি গিয়ে দেখে, দরজা ভিতর থেকে বন্ধ। দরজা ভেঙে যুবককে উদ্ধার করে আরজি করে ভর্তি করেন তারা। পুলিশ জানিয়েছে, ওই যুবক ঘুমের ওষুধ খেয়েছিলেন। চিকিৎসকদের চেষ্টায় ওই যুবক প্রাণে বাঁচেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here