ফের ট্রেন বাতিলের তালিকা ঘোষণা ভারতীয় রেলের! আগামী তিন মাসের জন্য বন্ধ থাকবে যেসব ট্রেন

0
473

সুষ্মিতা পান্ডে, নয়াদিল্লি : মহামারীকে সঙ্গে করেই ফিরছে স্বাভাবিক জীবন যাত্রা। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া তথ্য অনুযায়ী, দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৭৯ জন। যা গত ৫৩৬ দিনে সর্বনিম্ন। পরিস্থিতি অনুযায়ী ভারতীয় রেলের তরফে বন্ধ থাকা বিভিন্ন দুরপাল্লার ট্রেনকে নতুন করে চালু করা হচ্ছে। স্পেশাল ট্রেন থেকে ট্রেনগুলিকে পুরনো মর্যাদায় ফেরানো হচ্ছে আবার বেশ কিছু ট্রেনকে সাময়িক বাতিলও করা হচ্ছে।

শীতে কুয়াশার কারণে ট্রেন চলাচলে বিঘ্ন ধটে। তাই এবার আগে থেকেই পশ্চিম তরেলের তরফে মহারাষ্ট্র, গুজরাত ও উত্তর প্রদেশের মধ্যে চলাচলকারী বেশ কয়েকটি ট্রেন ডিসেম্বর থেকে পরবর্তী তিনমাসের জন্য অর্থাৎ ২০২২-এর ফেব্রুয়ারি পর্যন্ত বাতিলের কথা জানানো হয়েছে। যে কারণে কোনও যাত্রী যদি ইতিমধ্যেই টিকিট বুক করে থাকেন, কিংবা ভ্রমণের কথা ভেবে থাকেন, তাহলে তাঁরা যেন এই বাতিল ট্রেনের তালিকা অবশ্যই দেখে নেন।

বান্দ্রা টার্মিনাস ও হরিদ্বারের মধ্যে চলাচলকারী ০৯০১৭ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অপর প্রান্তে হরিদ্বার ও বান্দ্রার মধ্যে চলাচলকারী ০৯০১৮ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

গোরখপুর ও বান্দ্রার মধ্যে চলাচলকারী ০৫০৬৭ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অন্যদিকে বান্দ্রা থেকে গোরখপুরের মধ্যে চলাচলকারী ০৫০৬৮ সাপ্তাহিক স্পেশাল ট্রেনটি ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

আহমেদাবাদ ও সুলতানপুরের মধ্যে চলাচলকারী ০৯৪০৩ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ২২ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অপর প্রান্তে সুলতানপুর এবং আহমেদাবাদের মধ্যে চলাচলকারী ০৯৪০৩ ট্রেনটি ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

আহমেদাবাদ ও বারাণসীর মধ্যে চলাচলকারী ০৯৪০৭ সাপ্তাহিত স্পেশাল ট্রেনটি ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অপর প্রান্তে বারাণসী ও আহমেদাবাদের মধ্যে চলাচলকারী ০৯৪০৮ সাপ্তাহিক স্পেশাল ট্রেনটি ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

ভালসাদ ও হরিদ্বারের মধ্যে চলাচলকারী ০৯১১১ সাপ্তাহিত স্পেশাল ট্রেনটি ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অপর প্রান্তে হরিদ্বার ও ভালসাদের মধ্যে ০৯১১২ সাপ্তাহিক স্পেশাল ট্রেনটি ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

উজ্জয়িনী ও দেরাদুনের মধ্যে ০৪৩০৯ দ্বি সাপ্তাহিক স্পেশাল ট্রেন ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। অন্যদিকে দেরাদুন ও উজ্জয়িনীর মধ্যে ০৪৩১০ দ্বিসাপ্তাহিক স্পেশাল ট্রেনটি ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here