ফের আতঙ্ক বিশাখাপত্তনমের কেমিক্যাল ফ্যাক্টরিকে ঘিরে ! আগুন লাগার পরেই ঘটে বিস্ফোরণ

0
144

ফের আতঙ্ক বিশাখাপত্তনমের কেমিক্যাল ফ্যাক্টরিকে ঘিরে ! আগুন লাগার পরেই ঘটে বিস্ফোরণ

BAHRS GLOBAL NEWS, 14 JUL 2020
নিজস্ব সংবাদদাতা, অন্ধ্রপ্রদেশ : রাত ১১ টা নাগাদ অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম শহরের বাইরে পারাভাদায় রামকি ফার্মা সিটিতে বিশাখা সলভেন্টস আগুন থেকে ব্যাপক বিস্ফোরণ হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ জন জখম বলে জানা গিয়েছে। এঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। আগুন লাগার পরে বিস্ফোরণ হয় বলে জানা গিয়েছে।
জেলাশাসক জানিয়েছেন, প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে পাঁচটি রিঅ্যাক্টরের মধ্যে একটিতে বিস্ফোরণ হয়। উল্লেখ্য, ৭ মে বিশাখাপত্তনমের এলজি পরিমার্সে গ্যাস লিক করে ১২ জনের মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়েছিলেন বহু মানুষ।
খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে আগুন নেভানোর জন্য তৎপরতা শুরু হয়ে যায়। দমকলের ১২ টি ইঞ্জিয় যায় ঘটনাস্থলে। জলের সঙ্গে আগুন নেভাতে ফোমও ব্যবহার করা হয়। প্রায় ৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
এই ঘটনায় পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় ৪ জন সেই প্ল্যান্টে উপস্থিত ছিলেন। সবাই জখম হয়েছেন। এদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে গাজুওয়াকার বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ফার্মা সিটি থেকে ১৫ কিমি দূরে বিশাখাপত্তনম শহরে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে। শহরবাসী বলছেন, ১২ থেকে ১৫ টি বিস্ফোরণের শব্দ তাঁরা পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here