ফাইজারের করোনা টিকা নিয়েও করোনা আক্রান্ত মার্কিন নার্স, বাড়ছে উদ্বেগ ! কী জানাল সেই নার্স

9
251

অনিন্দিতা চক্রবর্তী, নয়া দিল্লি : বিশ্বে একাধিক দেশ সহ জরুরি ভিত্তিতে করোনা টিকাকরণ শুরু হয়েছে আমেরিকাতে। আর এই কাজে প্রথম ছাড়পত্র পায় ফাইজার-বায়ো এনটেকের করোনা টিকা। কিন্তু টিকা নেওয়া ছদিনের মাথাতেই করোনা কবলে পড়লেন এক মার্কিন নার্স। আর এই খবর ছড়িয়ে পড়েই ফাইজারের ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

সূত্রের খবর, গত ১৮ ডিসেম্বর ক্যালিফোর্নিয়ার ওই নার্সকে টিকা দেওয়া হয় বলে জানা যায়। পরবর্তীতে ক্রিসমাস কাটতে না কাটতেই তার শরীরে একাধিক পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় বলে জানা যায়। এমনকী সোশ্যাল মিডিয়ায় নিজেই সেকথা জানান ম্যাথু ডবলিউ নামে বছর পঁয়তাল্লিশের ওই নার্স। দু’টি স্থানীয় হাসপাতালে কোভিড ইউনিটেই বর্তমানে তিনি নার্স হিসেবে কাজ করেন বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ফাইজার ভ্যাকসিন নেওয়ার পর তাঁর হাত সামান্য ফুলে গিয়েছিল বলে ফেসবুকে জানিয়েছিল ম্যাথু।

পরবর্তীতে ওই নার্সের শরীরে আরও একাধিক করোনা উপসর্গ দেখতে পাওয়া যায়। এরপরেই তড়িঘরি করোনা পরীক্ষা হলে তার রিপোর্ট পজেটিভ আসে। এদিকে টিকা নেওয়ার পর করোনা আক্রান্তের নজির না থাকলেও এর আগেই ফাইজারের টিকা নিয়ে শরীরে বড়সড় পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় ব্রিটেনের অনেক নাগরিকের শরীরেই। আর তখন থেকেউ প্রশ্ন উঠতে শুরু করে ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here