পাল্টা ভাঙন বিজেপিতে! তৃণমূলে যোগ দিলেন সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা!সৌমিত্রের সুবুদ্ধির আশায়

1
3418

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : শুভেন্দু অধিকারী সহ ৬ বিধায়ক এবং এক সাংসদকে হারিয়ে অক্সিজেনের খোঁজে অন্ধকারে হাত ছুঁড়ছিল তৃণমূল কংগ্রেস। তবে এবার পাল্টা হিসাবে এবার বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা খাঁকে তৃণমূলে যোগ দেওয়াচ্ছে তৃণণূল কংগ্রেস। তৃণমূলের দাবি, আরও বিজেপি নেতা এরপর দলে দলে তৃণমূলে যোগ দেবেন।

উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনের সময় যখন সৌমিত্র খাঁ নিজের এলাকায় ঢোকার অনুমতি পাচ্ছিলেন না। তখন স্বামীর হয়ে নিজেই সক্রিয় ভাবে ময়দানে নেমেছিলেন সুজাতা। বিজেপির হয়ে বিষ্ণুপুরে প্রার্থী হয়ে জিতে যান সৌমিত্র। এবং সেই জয়ের কৃতিত্ব প্রায় পুরোটাই ছিল সুজাতার। তবে পরবর্তীতে দলের অন্দরে সেভাবে স্বীকৃতি না পাওয়ায় শুরু হয়েছিল দ্বন্দ্ব।

এদিন তিনি বলেন, ‘চাকরি হারালাম। আমার মা-বাবা অন্ধকারে থাকলেন। যে পার্টির জন্যে রক্ত দিলাম, সেই পার্টি দাম দেয় না। পার্টি তাদেরকে জায়গা দেয় না। পার্টি অন্য দল ভাঙিয়ে নিয়ে আসে। অযোগ্য নেতাদের স্থান দেয়। সৌমিত্র খাঁয়ের সুবুদ্ধি হলে তিনিও ফিরবেন। শুভেন্দু অধিকারীকে নেতা হিসাবেই মনে করি না। তিনি সুযোগ সন্ধানী। ধান্দাবাজ নেতাদের বিষয়ে কথা বলতে চাই না।

গত লোকসভা ভোটের সময়ে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে মামলা ছিল। এর জেরে বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ প্রচারের জন্য জেলাতেই ঢুকতে পারেননি। গোটা প্রচারের দায়িত্ব একার কাঁধে তুলে নিয়েছিলেন স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। শুধু তাই নয়, তিনি তাঁর স্বামী তথা বিজেপিকে সেই আসনে জিতিয়েছিলেন। কিন্তু সেই সুজাতাই যোগ দিলেন তৃণমূলে।

সোমবার তৃণমূল ভবনে এসে তাঁর শাসকদলে যোগ দেন সৌগত রায় এবং কুণলা ঘোষের হাত ধরে। শোনা যাচ্ছে, কয়েক মাস ধরে সৌমিত্রর সঙ্গে তাঁর স্ত্রীর বিভিন্ন বিষয় নিয়ে বনিবনা হচ্ছিল না। অনেকের মতে, সেকারণেই এই দলত্যাগের সিদ্ধান্ত। তবে সৌমিত্র বা বিজেপির তরফে কারও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here