পরপর ১৭ দিনে জ্বালানির মূল্য বৃদ্ধি ১০ টাকা! সুযোগ ছিনিয়েছে মোদী সরকার : অভিষেক

4
242

পরপর ১৭ দিনে জ্বালানির মূল্য বৃদ্ধি ১০ টাকা! সুযোগ ছিনিয়েছে মোদী সরকার : অভিষেক

BAHRS GLOBAL NEWS, 23 JUN 2020
পিয়ালী সিনহা, কলকাতা : করোনায় সংক্রমণের জেরে মানুষ যখন অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছেন, সেই সময় তেলের কম দাম দেওয়ার সুযোগ ছিনিয়ে নিয়েছে মোদী সরকার। পরপর ১৭ দিনে পেট্রোল ও ডিজেলের ব্যাপক মূল্য বৃদ্ধির জেরে কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রীকে চড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
তিনি আরো বলেন ,টানা ১৭ দিনে পেট্রোলের দাম ৮.৫০ টাকা বেড়েছে। অন্যদিকে, ডিজেলের দাম টানা ১৭ দিনে বেড়েছে ১০ টাকা। দেশের রাজধানী দিল্লিই শুধু নয়, গোটা ভারতের একাধিক জায়গায় ক্রমেই বেড়েছে জ্বালানির দাম।
এদিন অভিষেক টুইট করে বলেছেন, ১২ মার্চ কলকাতায় পেট্রোল ও ডিজেলের লিটার পিছু দাম ৭২.৮৩ ও ৬৫.২২ টাকা থেকে বেড়ে ২২ জুন হয়েছে ৮১.২৭ ও ৭৪.১৪ টাকা। শতাংশের নিরিখে তা যথাক্রমে ১১.৫৯% ও ১৩.৬৮%।

অভিষেক টুইটে আরও বলেছেন, ওই একই সময়ে পেট্রোল ও ডিজেলে কেন্দ্রীয় করের পরিমাণ ১৯.৯৮ টাকা ও ১৫.৮৩ টাকা থেকে বেড়ে হয়েছে ৩২.৯৮ ও ৩১.৮৩ টাকা। এই বৃদ্ধির পরিমাণ পেট্রোল ও ডিজেলের ক্ষেত্রে যথাক্রমে ৬৫.০৭ শতাংশ ও ১০১.০৭ শতাংশ।
জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, যে সময় দেশের মানুষ আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছেন, সেই সময় নরেন্দ্র মোদী সরকার সাধারণ মানুষের কাছ থেকে জ্বালানিতে নিম্নমূল্য দেওয়ার সুযোগ ছিনিয়ে নিয়েছে। কেন্দ্রীয় করের পরিমাণ ব্যাপক বৃদ্ধি করা হয়েছে। তিনি বিষয়টিকে মর্যাদাহানিকর বলেও মন্তব্য করেছেন।

4 COMMENTS

  1. рабочее зеркало гидры, разумеется, обеспечивает анонимность в сети, и все же, данной защиты не хватает и работать с проектом с обычного интернет-браузера нельзя. При входе на вебсайт используя привычный для вас браузер online-провайдер отследит все разделы, на какие вы входили, и столь подозрительная интенсивность может заинтересовать структуры правопорядка. Потому необходимо задуматься о дополнительной безопасности.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here