নজিড় গড়ল রায়গঞ্জ পুরসভা, ১০৫ ফুট উঁচু স্তম্ভে দেশের জাতীয় পতাকা স্থাপন ও উত্তলন করল !

2
323

নজিড় গড়ল রায়গঞ্জ পুরসভা, ১০৫ ফুট উঁচু স্তম্ভে দেশের জাতীয় পতাকা স্থাপন ও উত্তলন করল !

BAHRS GLOBAL NEWS, 15 AUG 2020
পিয়ালী সিনহা , রায়গঞ্জ : দেশের ৭৪ তম স্বাধীনতা দিবসের দিনে দেশাত্মবোধ ও সন্মান প্রদর্শনের মহত উদ্যেশ্যে ইতিহাস গড়ল রায়গঞ্জ পৌরসভা। উত্তর দিনাজপুর জেলার তৃনমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পুরসভার উদ্যোগে ১০ লক্ষ টাকা ব্যায়ে ১০৫ ফুট উঁচু স্তম্ভে দেশের জাতীয় পতাকা স্থাপন করল।
এদিন সকাল ৯ টায় রায়গঞ্জবাসির উপস্তিতিতে চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকার রায়গঞ্জ শহরের ঘড়িমোড়ে উত্তোলন করলেন ১০৫ ফুট উঁচু স্তম্ভের উপরে ভারতের ঐতিহ্যবাহী তেরঙ্গা জাতীয় পতাকা। এছাড়াও উপস্তিত ছিলেন রায়গঞ্জ পুরসভার কাউন্সিলার গন।
এদিন জাতীয় পতাকার রংয়ের বেলুন আকাশে ছাড়া হয় পুরসভার পক্ষথেকে। ২০-৩০ ফুট আকারের সুবিশাল তেরঙ্গা জাতীয় পতাকা ২৪ ঘণ্টা ধরেই উড়তে থাকবে। রাতে থাকছে উজ্জ্বল আলোর ব্যবস্থা। এই উচ্চতার জাতীয় পতাকা এখন পর্যন্ত উত্তরবঙ্গের কথাও নেই ।

রায়গঞ্জ পুরসভাই এই নজিড় সৃষ্ট করল। অপর দিকে স্বাধীনতা দিবসে রায়গঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যান তথা জেলা আইএনটিটিইউসির উদ্যোগে রায়গঞ্জ পুরসভার সাফাই ও মজদুর কর্মীদের কোভিড যোদ্ধার সন্মান দেন। এছাড়াও এদিন সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা জুড়ে পালিত হয় দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস ।
এদিন উপ পৌরপতি বলেন, কোরনা সংক্রামণের মধ্যেও তাঁরা যে ভাবে রায়গঞ্জ বাসীকে পরিষেবা প্রদান করেছে তাই তাঁদের এই সন্মান প্রদান। রায়গঞ্জ পুরসভার সাফাই ও মজদুর কর্মীদের এই সন্মান প্রদানের জেলা আইএনটিটিইউসির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পৌরপতি সন্দিপ বিশ্বাস ও রায়গঞ্জ পৌর কর্মচারি ফেডারেশনের সভাপতি হিমাদ্রী সরকার।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here