ধোপাখানার মালিকের করোনা পসেটিভ, ৫৪ হাজার বাসিন্দাকে কোয়ারেন্টাইনে পাঠাল গুতরাত সরকার !

0
207

ধোপাখানার মালিকের করোনা পসেটিভ, ৫৪ হাজার বাসিন্দাকে কোয়ারেন্টাইনে পাঠাল গুতরাত সরকার !

BAHRS GLOBAL NEWS, 04 APR 2020
নিজস্ব সংবাদদাতা ,সুরাট : সুরাটের এক স্থানীয় ধোপাখানার মালিক করোনা আক্রান্ত, একসঙ্গে ১৬ হাজার বাড়িকে কোয়ারেন্টাইন -এর আওতায় আনল গুজরাত সরকার। প্রায় ৫৪ হাজার বাসিন্দাকে পাঠানো হল সেল্ফ আইসোলেশন বা ৫৪ হাজার বাসিন্দা সেখান থেকে পরিষেবা পেত। কাজেই আর কোনও রিস্ক না নিয়ে, একেবারে ১৬ হাজার বাড়িকেই কোয়ারেন্টাইনে পাঠাল সরকার।
এখানেই শেষ নয়, গোটা অঞ্চলকে স্যানিটাইজার দিয়ে জীবানুমুক্ত করা হয়েছে। এরমধ্যে রয়েছে ১২ টি হাসপাতাল, ২৩ টি মসজিদ, ২২ টি প্রধান সড়ক ,৮২ টি অলি-গলির রাস্তা। পুরসভার কর্মীরা ঘনবসতিপূর্ণ ওই এলাকার ১৬,৭৮৫ টি বাড়িকে স্যানিটাইজা করে। ৫৫ জনের একটি দল এই “ম্যারাথন মিশন” সম্পন্ন করেন। ১৬,৮৮৫ টি বাড়ির দরজায় গিয়ে সমীক্ষা চালানো হয় এবং তারপর ৫৪,০০৩ জন বাসিন্দাকে হোম কোয়রান্টিনে পাঠানো হয়েছে।
করোনা আক্রান্ত ৬৭ বছর বয়সী লন্ড্রী মালিকের স্ত্রী ,ভাইপো ,শ্যালক ও লন্ড্রির এক কর্মীকেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। জানা যায়, পুরসভার কর্মীরা আক্রান্তের থেকে তাঁর সমস্ত খদ্দেরের তালিকা নিয়ে এই সমীক্ষা চালায়। ধোপাখানাটির এক কিলোমিটার দূরত্ব থেকে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। ওই জায়গায় কোনওরকম চলাচল নিষিদ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here