ধীরে ধীরে পরিস্তিতি খারাপের দিকে ,করোনায় দেশে মৃত ১৯৯! সংক্রমিতের সংখ্যা ছাড়িয়ে গেল ৬৪০০

0
209

ধীরে ধীরে পরিস্তিতি খারাপের দিকে ,করোনায় দেশে মৃত ১৯৯! সংক্রমিতের সংখ্যা ছাড়িয়ে গেল ৬৪০০

BAHRS GLOBAL NEWS, 10 APR 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্লি : লকডাউনের সত্বেও একের পর এক মানুষ প্রাণ হারাচ্ছে করোনা সংক্রামণে। এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চলেছে ভারতে। জানা গয়েছে গত ২৪ ঘন্টাতেই দেশে করোনার জেরে মারা গিয়েছেন ৩৩ জন। দেশের মধ্যে ২৫ জনই মারা গিয়েছেন মহারাষ্ট্রে। এর জেরে দেশে এখন করোনা সংক্রামণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯৯-তে।
স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে এখন মোট সংক্রামিত ৬,৪১২ জন। এর মধ্যে আবার ভারতে এই রোগের সংক্রামণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রের, সেখানে এখনও পর্যন্ত ১,৩৬৪ জন করোনা পজিটিভ।
এদিকে দেশের প্রথম রাজ্য হিসেবে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিল ওড়িশা সরকার। ৩০ এপ্রিল পর্যন্ত ওড়িশায় জারি থাকবে লকডাউন। তবে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ১৭ জুন পর্যন্ত। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছেন যাতে ৩০ এপ্রিল পর্যন্ত ট্রেন ও বিমান চলাচল শুরু করা না হয়।
পরিস্থিতি বিচার করে লকডাউন অন্তত ৩০ এপ্রিল পর্যন্ত বাড়াতে কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছে মহারাষ্ট্র সরকারও। পর্যালোচনার পর্বে রয়েছে সেই আর্জি। ১১ তারিখ মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের পর এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here