দেশে দ্রুততার সাথে বাড়ছে ‘ব্ল্যাক ফাঙ্গাসে’, রাজ্যেই আক্রান্ত ১.৫ হাজারেও বেশি, মৃত্যু ১০০ ছুঁই ছুঁই !

0
526

অমিত শর্মা, নয়া দিল্লি : রাজস্থানের পর এবার ব্ল্যাক ফাঙ্গাসে তেলেঙ্গানায় আক্রান্ত ১.৫ হাজারেও বেশি। ইতি মধ্যে মহারাষ্ট্রে ব্ল্যাক ফাঙ্গাসে ৯০ জনের মৃত্যু হয়েছে। সংক্রামণের জেরে তেলেঙ্গানা সরকার ব্ল্যাক ফাঙ্গাসেকে মহারী হিসেবে ঘোষনা করল। এইদিকে পশ্চিমবঙ্গে ৫ জন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের খবর। ব্ল্যাক ফাঙ্গাসের পর্যাপ্ত পরিমান ওষুধ রাজ্যে নেই সেই কথা আজকের প্রধানমন্ত্রীর সাথে রাজ্যের মুখ্যমন্ত্রীর কোরন বোঠকে জানাবে মহারাষ্ট্র সরকার।

উত্তরাখন্ডে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ থাবা বসিয়েছে। রাজ্যে এই ফাঙ্গাসে মোট ৪৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে।

দিল্লিতেও দ্রুততার সাথে ছরিয়ে পড়ছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রামণ। এখন পর্যন্ত মোট ১৮৫ জন এই ভাইরাসে সংক্রামিত হয়েছেন। সূত্রের খবর, তাঁর মধ্যে ৭ জন সংকট জনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

মঙ্গলবার আসমে একটি কোভিড -১৯ রোগীর ক্ষেত্রে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের মিউকর্মাইকোসিসের প্রথম কেস সামনে আসে। গুয়াহাটির একটি বেসরকারী হাসপাতালে ভর্তি একজন ২৭ বছর বয়সী ব্যক্তি বিরল ছত্রাকের সংক্রমণের জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন বলে জানা গেছে। সূত্র জানায়, লোকটিকে দু’দিন আগে নগরীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে তিনি কোথা থেকে এই সংক্রমণে সংক্রমণ নিয়েছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here