দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরলো ৭০,০০০ ! মৃত ২,২৯৩ জন

0
112

দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরলো ৭০,০০০ ! মৃত ২,২৯৩ জন

BAHRS GLOBAL NEWS, 12 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি , নয়া দিল্লি : দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরলো ৭০,০০০ । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান মতে ভারতে এখন মোট করোনা আক্রান্ত ৭০,৭৫৬ জন । এই ভাইরাসের সংক্রামণে মৃত্যু হয়েছে মোট ২,২৯৩ জন মানুষের। গত ২৪ ঘন্টাতেই মারা গিয়েছে ৮৭ জন করোনা রোগী। নতুন করে ওই সংক্রামক রোগে আক্রান্ত হয়েছেন ৩,৬০৪ জন । এদিকে সরকারি সূত্র থেকে যা ইঙ্গিত মিলছে তাতে ১৭ মে তারিখের পরেও ফের একবার বাড়ানো হতে পারে লকডাউনের মেয়াদ।
এদিকে দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রাজ্য মহারাষ্ট্রের পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। ওই রাজ্যে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,৪০১ জন। শুধু মাত্র সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে ওই রাজ্যে নতুন করে আরও ১,২৩০ জন ওই মারণ রোগে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৮৬৮ জনের।
মহারাষ্ট্রের পরেই কোভিড- ১৯ সংক্রমণের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট। ওই রাজ্যে এখনও পর্যন্ত ৮,৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মোট ৫১৩ জন মারা গেছে।
তবে দেশে ওই রোগে আক্রান্ত হয়েও বহু মানুষ সুস্থ হয়েছেন। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক দেশে করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের হারের পরিসংখ্যান জানিয়েছে। সেই অনুযায়ী, দেশে ওই রোগে আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন ৩১.৭৩ শতাংশ মানুষ। সংখ্যার হিসাবে সুস্থ হওয়া মানুষ মোট ২২,৪৫৫ জন।
আজ থেকেই কিছু কিছু যাত্রীবাহী ট্রেন পরিষেবা শুরু হচ্ছে। ইতিমধ্যেই এবিষয়ে ভারতীয় রেলের পক্ষ থেকে স্টেশন এবং সময়ের বিবরণ সহ ট্রেনের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আপাতত ১৫ জোড়া ট্রেন চলবে, অর্থাৎ আপ-ডাউন মিলিয়ে মোট ৩০ টি ট্রেন চলার কথা। নয়া দিল্লি রেলস্টেশন থেকে ওই ট্রেনগুলি হাওড়া, মুম্বই, বেঙ্গালুরু এবং চেন্নাই সহ অন্যান্য শহরের মধ্যে চলাচল করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here