দুর্গা পুজোর সময় বেড়েছে করোনা, সংক্রামন বৃদ্ধি নতুন করে ৪ রাজ্যে ! উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

1
621

দুর্গা পুজোর সময় বেড়েছে করোনা, সংক্রামন বৃদ্ধি নতুন করে ৪ রাজ্যে ! উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

তীর্থঙ্কর মুখার্জি, নয়াদিল্লি : দুর্গাপুজোর আমেজ এখনও রয়েছে বাংলা জুড়ে। হাইকোর্টের নির্দেশিকা ও প্রশাসনের কড়াকড়ি থাকার পরও একাধিক জায়গায় ভিড় করে পুজো দেখার ছবি নজরে এসেছে। এরই মাঝে বেড়েছে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ।
দৈনিক সংক্রমণ প্রতিদিনই চার হাজারের উপর রয়েছে। দু’দিন অন্তর সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হচ্ছে, ভাঙছে, আবার তৈরি হচ্ছে নতুন রেকর্ড। পরিস্থিতি নিয়ে উদ্বেগপ্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রকও।
কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ জানিয়েছেন, উৎসবের মরশুমে পশ্চিমবঙ্গ, কেরল, মহারাষ্ট্র, কর্নাটক ও দিল্লিতে করানার সংক্রমণের হার বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় দেশে মোট করোনায় মৃতের ৫৮ শতাংশ চারটি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এগুলির মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্নাটক ও দিল্লি।
দেশে বর্তমানে মোট করোনা আক্রান্তের ৭৮ শতাংশ রয়েছে দশটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে। দেশে বর্তমানে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯০.৬২ শতাংশ।
কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব আজ জানিয়েছেন, ‘দেশে সুস্থতার হার দিন দিন বাড়ছে এবং এটি একটি ভালো লক্ষণ।’ এদিকে করোনা মোকাবিলায় নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে যে আগের বিধিনিষেধই বহাল থাকবে দেশে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here