দু’বাছর ধরে এক মহিলাকে অশ্রব্য গালাগালি দেওয়ার অপরাধে হাজতবাস হল এক টিয়পাখির !

0
394

দু’বাছর ধরে এক মহিলাকে অশ্রব্য গালাগালি দেওয়ার অপরাধে হাজতবাস হল এক টিয়পাখির !

BAHRS GLOBAL NEWS, 26 JUL 2020
নিজস্ব সংবাদদাতা, মহারাষ্ট্র : মহারাষ্ট্রের এক বাসিন্দার বাড়ির হরিয়াল নামের একটি টিয়াপাখিকে যেতে হল জেলে। এর জন্য তাঁর মালিক দায়ি নয় টিয়া পাখিটি নিজেই দায়ি। কারন অশ্রাব্য ভাষায় গালাগালি দিয়েছিল প্রতিবেশীকে। পরিবার সূত্রে জানা যায়, অভিযোগ কারী জানবাই নামে এক মহিলা টিয়া পাখির মালিকের বাড়ির সামনে দিয়ে যখনি যেত তখনি অশ্রাব্য গালাগালি করত টিয়াপাখিটি।
টানা দু’বছর ধরে এমনটাই চলছিল এই কান্ড। এরপরেই ধর্য হাড়িয়ে ফেলে টিয়াটির নামে থানাতে লিখিত অভিযোগ জানায় জনাবাই। প্রথমে বিষয়টি পুলিশের কাছে হাস্যকর মনে হলেও পরে তদন্তে নামে বিষয়টি খতিয়ে দেখতে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে জনাবাই সাখারকর  নামের অভিযোগকারিণীর সৎ ছেলে সুরেশ ওই পাখিটি পুষেছিলেন। তাঁর বাড়িতেই থাকত টিয়াটি। জনাবাই ও তাঁর সৎ ছেলে সুরেশের মধ্যে জমিজমা নিয়ে বিবাদ চলছে।
পুলিশের অনুমান, সুরেশ হয়ত জনাবাইকে নিয়ে কটুক্তি করত। আর সেই থেকেই হরিয়াল ওই গালাগালি শিখেছিল। টিয়া পাখিটিকে থানায় নিয়ে গেলে সেখানে একটিও গালাগালি করেনি। এর পরে অবশ্য পুনর্বাসনের জন্য পুলিশ আটক করা টিয়া পাখিটিকে বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয় হরিয়ালকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here