দুই শিক্ষক করোনা আক্রান্ত হওয়ার পরেই সংস্পর্শে আসা ৩০ জনের স্বাস্থ্য পরীক্ষা পূর্ব বর্ধমানের স্কুলে !

1
336

অর্পিতা সেনগুপ্ত,পূর্ব বর্ধমানে : দেড় বছর পরে স্কুল খুলেছে রাজ্যে। কিন্তু তাতেও করোনা নিয়ে আতঙ্ক যাচ্ছে না ছাত্রছাত্রী থেকে অভিভাবকদের। এবার স্কুল খোলার পরেই দুই শিক্ষকের করোনা আক্রান্ত হয়েছেন। এরপর তাঁদের সংস্পর্শে আসা ছাত্র-শিক্ষকদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। ঘটনাটি পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর নীলমনি ব্রহ্মচারী ইনস্টিটিউশনের। জেলা প্রশাসনের তরফ থেকে বিষয়টি ওপরে নজর রাখার কথা জানানো হয়েছে।

পূর্বস্থলীর নীলমনি ব্রহ্মচারী ইনস্টিটিউশনের এক ছাত্র জানিয়েছে, তারা শুনেছে, এক শিক্ষক প্রথমে হোয়াটসঅ্যাপ গ্রুপে নিজের করোনা আক্রান্ত হওয়ারক খবর জানান। এরপর জ্বরে আক্রান্ত সোমবার আরও এক শিক্ষকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তারা শুনেছে স্কুলের একাধিক শিক্ষকও জ্বরে আক্রান্ত। এরপরেই আপাতত মঙ্গলবার থেকে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

স্কুল আপাতত বন্ধ করে ইতিমধ্যে স্কুল চত্বর জীবানুমুক্ত করা হয়েছে। কিন্তু দুই শিক্ষকের করোনা আক্রান্ত হওয়া খবরে উদ্বেগ ছড়িয়েছে বাকি শিক্ষক এবং সেই সময় স্কুলে যাওয়া ছাত্র ও তাদের অভিভাবকদের মধ্যে।

সূত্রের খবর অনুযায়ী ইতিমধ্যেই ওই দুই শিক্ষকের সংস্পর্শে আসা ৩০ জন ছাত্র ও শিক্ষকের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে প্রশাসনের তরফ থেকে। পূর্বস্থলী ব্লক স্বাস্থ্য কেন্দ্র স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এখনও তাঁদের মধ্যে কোনও রকমের অস্বাভাবিক কিছু লক্ষ্য করা যায়নি বলেই জানা গিয়েছে।

দীর্ঘদিন পরে স্কুলের দরজা খুলেছে। তার ওপরে সামনে পরীক্ষা। সেই পরিস্থিতিতে আপাতত দুদিনের জন্য স্কুল বন্ধ করে জীবানুমুক্ত করা হলেও, স্কুল পুরোপুরি বন্ধের কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ওই দুই শিক্ষকের সংস্পর্শে আসাদের স্বাস্থ্য পরীক্ষার পরেও নজরদারি রাখতে বলা হয়েছে। স্কুলের বাকি শিক্ষক এবং স্বাস্থ্য কর্তারাও আশাবাদী বলেই জানা গিয়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here