দিল্লি থেকে ধৃত জঙ্গি ইউসুফের ডেরায় হানা STS, দিল্লি পুলিশের! উদ্ধার প্রচুর বিস্ফোরক

0
125

দিল্লি থেকে ধৃত জঙ্গি ইউসুফের ডেরায় হানা STS, দিল্লি পুলিশের! উদ্ধার প্রচুর বিস্ফোরক

তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : শনিবার সকালেই দিল্লিতে গোয়ান্দাদের জালে ধরা পড়ে উত্তরপ্রদেশের বাসিন্দা ইসলামিক স্টেট জঙ্গি ইউসুফ। এরপরেই গ্রেফতার আইএস জঙ্গির সূত্র ধরে জঙ্গি ডেরায় যোগী রাজ্যে বলরামপুরের হানা দেয় দিল্লি পুলিশের বিশেষ তদন্তকারী দল।
সূত্রের খবর, ইউসুফের ডেরা থেকে উদ্ধার হয়েছে টাইমার, ৪টি ব্যাটারি, আইএস-এর ফ্ল্যাগ। পাশাপাশি ২টি বিস্ফোরক ভর্তি জ্যাকেট, ১টি বিস্ফোরক ভর্তি বেল্ট, ৯ কেজি বিস্ফোরকও উদ্ধার হয়েছে বলে খবর।
এদিকে অযোধ্যায় রামমন্দিরের ভূমি পূজার একমাসের মধ্যেই সেখানে একটি বড় সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনা করা হয়েছিল বলে আগেই পুলিশি জেরায় কবুল করেছিল ইউসুফ।
সূত্রের খবর, দীর্ঘদিন ধরে নিজের গ্রামে শ্যুটিং অনুশীলন করত আবু ইউসুফ। প্রায় বিস্ফোরক জমা করছিল ইউসুফ। ইতিমধ্যেই বলরামপুর থেকে এসটিএস আরও ইউসুফের আরও দুই সঙ্গীকে গ্রেফতার করে পুলিশ।
যদিও ইউসুফের গোটা পরিকল্পনার কথাই তার স্ত্রী জানতো বলেও জানা গেছে। একপ্রকার ভয় দেখিয়েই তার মুখ বন্ধ করে রাখা হয়েছিল বলে পুলিশি জেরায় নিজেই জানিয়েছে ওই আইএস জঙ্গির স্ত্রী।
এদিকে দিল্লি পুলিশের তরফ থেকে সবুজস সংকেত পেয়ে গতকালই উত্তরপ্রদেশ অ্যান্টি টেরোরিজম স্কোয়াডের (UP ATS) বিশেষ দল বলরামপুরে ওই জঙ্গির বিষয়ে আরও তথ্য সংগ্রহে নেমে পড়ে বলে জানা যায়।
এদিকে শনিবার পুলিশের সঙ্গে একদফা সংঘর্ষের পর মধ্য দিল্লির রিজ রোড অঞ্চল থেকে ওই আইএস সন্ত্রাসবাদীকে গ্রেফতার করতে সক্ষম হয় দিল্লী পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here