দিঘায় শুরু জলচ্ছ্বাস,দুপুরের মধ্যেই আছরে পড়বে আমফান ! গতিবেগ কখন কত থাকবে জেনে নিন

0
199

দিঘায় শুরু জলচ্ছ্বাস,দুপুরের মধ্যেই আছরে পড়বে আমফান ! গতিবেগ কখন কত থাকবে জেনে নিন

BAHRS GLOBAL NEWS, 20 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : ইতিমধ্যেই দিঘায় শুরু হয়ে গিয়েছে জলোচ্ছ্বাস। আবহাওয়া দফতরের সকাল সাড়ে ৫ টার বুলেটিনে বলা হয়েছে, দিঘা থেকে মাত্র ৩২০ কিমি দূরে রয়েছে আমফান। পারাদ্বীপ থেকে ১২০ কিমি দূরে অবস্থান করছে এই অতিশক্তিশালী ঘূর্ণিঝড় আমফান।
ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বৃষ্টি।সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া । দুপুর থেকে সন্ধ্যের মধ্যেই আছড়ে পড়বে এই মহা শক্তিশালি ঘূর্ণিঝড়।
আমফান এই সুপার সাইক্লোনটি সকাল সাড়ে ১১ টায় গতিবেগ থাকবে ১৬০ থেকে ১৯০ কিমি প্রতি ঘন্টায়। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের উপকলবর্তী এলকা থেকে ৪ লক্ষ মানুষকে নিরাপদ দূরত্বে সরানো হয়েছে। অপর দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকেই রাত জেগে নজড় রাখবেন সমগ্র পরিস্তিতির ওপর।
বিকেল ৫ টায় ঝড়ের গতিবেগ থাকবে ১৫০ থেকে ১৮০ কিমি প্রতি ঘন্টায়। রাত সাড়ে ১১ টায় এই ঝড়ের গতিবেগ থাকবে ১১০ থেকে ১৪৫ কিমি প্রতি ঘন্টায়।
আবহাওয়া দফতরের সকাল সাড়ে ৫ টার বুলেটিনে বলা হয়েছে, দিঘা থেকে মাত্র ৩২০ কিমি দূরে রয়েছে আমফান। পারদ্বীপ থেকে ১২০ কিমি দূরে অবস্থান করছে এই অতিশক্তিশালী ঘূর্ণিঝড় আমফান।
ভারতীয় হাওয়া অফিস জানাচ্ছে, দিঘায় যখন স্থলভাগে আছড়ে পড়বে এই ঝড়, সুমুদ্রে ঢেউ উঠতে পারে ১৩ ফুট পর্যন্ত। গঙ্গার জলও স্বাভাবিক স্তর থেকে ১৪.১ ফুট উপরে থাকতে পারে বলে জানা যাচ্ছে।
ভাড়ী বৃষ্টি হবে পুরুলিয়া ,বাঁকুড়া বর্ধমান ও বীরভুমে। কলকাতা শহরের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৩০ কিমি। পারদ্বীপ থেকে মাত্র ১২৫ কিমি দুরে। ব্যাপক বৃষ্টির সম্ভবনা কলকাতা ও সংলগ্ন অঞ্চলে। কলকাতার গা ঘেঁষে জেতে পারে আপমান। কলকাতা সহ ৭ জেলায় ক্ষতির আশঙ্ক। অতিবৃষ্টির পূর্ভাস রয়েছে মুর্শিদাবাদ জেলাতেও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here