দাপুটে জয় দিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে T-20 সিরিজ অভিযান শুরু করল শিখরের ভারত !

0
423

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি : দাপুটে জয় দিয়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ সিরিজ অভিযান শুরু করল ভারত। আজ কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে শিখর ধাওয়ানের দল জিতল ৩৮ রানে। ভারতের অনবদ্য ডেথ বোলিং দেখা গেল সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমারের নেতৃত্বে। ২২ রানে চার উইকেট নিয়ে ভুবিই হলেন ম্যাচের সেরা। এদিন তিনি চামিরাকে আউট করে ২০০তম টি ২০ উইকেট পেলেন।

জয়ের জন্য ১৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কখনোই স্বস্তিতে থাকেনি শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপ। ১৫ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারায়। শ্রীলঙ্কা অল আউট হয়ে যায় ১৮.৩ ওভারে ১২৬ রানে। অভিষেক ম্যাচে চারে নামা চরিথ আসালঙ্কা ছাড়া কেউই সুবিধা করতে পারলেন না। ১৬তম ওভারে আসালঙ্কার উইকেট পড়তেই শ্রীলঙ্কার যাবতীয় আশা শেষ হয়ে যায়।

ওভারের তৃতীয় বলে আসালঙ্কাকে ফেরানোর পর পঞ্চম বলে ওয়ানিন্দু হাসারঙ্গার উইকেট তুলে নেন দীপক চাহার। ৩.৩ ওভার হাত ঘুরিয়ে ২২ রানে ৪ উইকেট পেয়েছেন সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার। ওপেনার আবিষ্কা ফার্নান্দো করেন ২৬ রান। দেশের হয়ে প্রথম টি ২০ খেলতে নামা কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তীর প্রথম শিকার শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকা। ৪ ওভারে ২৮ রান দিয়ে তিনি একটি উইকেট নেন। ৪৯টি টি ২০ আন্তর্জাতিকে তাঁর উইকেটসংখ্যা হল ৪৯। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ১৯ রান খরচ করে পান একটি উইকেট। একটি করে উইকেট গিয়েছে হার্দিক ও ক্রুণাল পাণ্ডিয়ার ঝুলিতে। ২ ওভার বল করেন হার্দিক।

এর আগে, শ্রীলঙ্কা টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়ছিল। অভিষেক ম্যাচে প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে গোল্ডেন ডাক-এর সাক্ষী থাকলেন পৃথ্বীশ। ভারত ৫ উইকেটে ১৬৪ রান তোলে সূর্যকুমার যাদবের ৩৪ বলে ৫০ এবং অধিনায়ক শিখর ধাওয়ানের ৩৬ বলে ৪৬ রানের সৌজন্যে। ১৪ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ঈশান কিষাণ। ২০ বলে ২৭ রান করেন সঞ্জু স্যামসন। দুষ্মন্ত চামিরা ও ওয়ানিন্দু হাসারঙ্গা নেন দুটি করে উইকেট। ভারত অধিনায়ক শিখর ধাওয়ান টি ২০ অভিযান জয় দিয়ে শুরু করতে পেরে খুশি। সূর্যকুমার যাদবের প্রশংসার পাশাপাশি শিখর বলেন, আরও ১৫ রান তুলতে পারলে ভালো হতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here