তৃণমূল খাতা খুলল ত্রিপুরায় ! একাধিক আসনে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল

0
529

পিঙ্কি শর্মা, নয়াদিল্লি : ত্রিপুরা পুরভোটে তৃণমূল কি খাতা খুলতে পারবে ? সেদিকেই নজর ছিল রাজনৈতিক মহলের। ত্রিপুরা পুরভোটে গেরুয়া ঝড় অব্যাহত থাকলেও তৃণমূল শেষপর্যন্ত খাতা খুলতে সমর্থ হল। আমবাসায় একটি আসন দখল করল তৃণমূল। তবে একাধিক আসনে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। এই আমবাসাতেই সিপিএমও একটি আসনে জয়ী হয়েছে।

তৃণমূল নেতৃত্ব প্রথমবার ভিনরাজ্যের পুরসভা ভোটে লড়াই করে কোনও আসনে জয়যুক্ত হল। এই জয়ের ফলে তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, প্রতিকূল পরিবেশ নির্বাচন হচ্ছে। প্রার্থীদের মারধর করা হয়েছে। তারপরও তৃণমূল লড়াই চালিয়েছে। সেই লড়াইয়ের ফলেই খাতা খুলতে সমর্থ হয়েছে তারা। আমবাসা পুর পরিষদের একটি আসনে জয়ী হয়েছে তৃণমূল।

তৃণমূল আমবাসা পুর পরিষদের ১৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে। এই পুরনিগমে একটি আসন পেয়েছে সিপিএমও। বাকি আসনগুলি বিজেপির দখলে গিয়েছে। কংগ্রেস কোনও খাতা খুলতে পারেনি।

এখন কে হবে বিজেপির চ্যালেঞ্জার, তা অস্পষ্ট রয়েই গেল। সিপিএম না তৃণমূল বিজেপির প্রধান বিরোধী সেই সংশয়ের মধ্যে তৃণমূলের দাবি, তাঁরা এই স্বল্প সময়ের মধ্যে সমস্ত প্রতিকূলতা জয় করে যেভাবে একটি আসনে জয়লাভ করেছে, তাতে প্রমাণিত ভোট ঠিকঠাক হলে ফলাফল অন্যরকম হত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here