তাপমাত্রার পারদ নিম্নমুখী হওয়া শুরু, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার খবর একনজরে !

3
1481

তাপমাত্রার পারদ নিম্নমুখী হওয়া শুরু, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার খবর একনজরে !

পয়ালী সিনহা, কলকাতা : বাংলার বিভিন্ন প্রান্তে কার্যত ঝোড়ো মেজাজে নিজের ক্ষমতা জাহির করতে চলেছে শীত। আবহাওয়ার রিপোর্ট যা বলছে, তাতে নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দাপুটে ইনিংসে মাত করতে চলেছে আবহাওয়া।
আবহাওয়ার রিপোর্ট বলছে, রবিবার থেকেই প্রবল হারে তাপমাত্রার পারদ নামতে শুরু করছে। ফলে বিগত কয়েকদিনের গরম আগামী কয়েকদিন অনুভূত হবে না বলেই খবর। এদিন শহর ভোরবেলা থেকেই নিম্নমুখী পারদে রয়েছে।
কয়েকদিন আগে পর্যন্ত রাজ্যের দুই প্রতিবেশী এলাকার আকাশে ঘূর্ণাবর্তের খবর মিলেছিল। তবে তারা আপাতত কোনও প্রভাব দেখাবে না বলে খবর। রাজ্যে উত্তর ও দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা নেই বলে খবর।
কলকাতায় তাপমাত্রা এদিন সর্বোচ্চ ২৯. ৫ ডিগ্রি রয়েছে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রি রয়েছে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ১৯.২ ডিগ্রিতে। এছাড়াও উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরে সর্ব নিম্ন তাপমাত্রা এক নজড়ে দেখে নেওয়া যাক।
রবিবার আসানসোলে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৪.৫ ডিগ্রি, বালুরঘাটে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৬. ৫ ডিগ্রি, বাঁকুড়ায় সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৪. ৮ ডিগ্রি, ব্যারাকপুরে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ২৮. ৬ ডিগ্রি, বর্ধমানে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৫. ০ ডিগ্রি।
এছাড়াও এদিন ক্যানিং-এ সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৫. ৬ ডিগ্রি, কোচবিহারে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১০.১ ডিগ্রি, দার্জিলিং-এ সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ৯. ৪ ডিগ্রি, জলপাইগুড়িতে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি, শ্রীনিকেতনে সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১২.৮ ডিগ্রি।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here