জেলা পুলিশের উদ্যোগে বিধানমঞ্চে অনুষ্ঠিত হল স্বয়ংসিদ্ধা সম্মেলনী,সাধুবাদ জানালো মানবাধিকার সংগঠন !

0
119
জেলা পুলিশের উদ্যোগে বিধানমঞ্চে অনুষ্ঠিত হল স্বয়ংসিদ্ধা সম্মেলনী,সাধুবাদ জানালো মানবাধিকার সংগঠন !
BAHRS GLOBAL NEWS, 12 FEB 2020
প্রজয় চক্রবর্তী, রায়গঞ্জ : বিভিন্ন স্কুল কলেজের ছাত্রীদের নিয়ে রায়গঞ্জ জেলা পুলিশ ও মহিলা থানার উদ্যোগে বিধানমঞ্চে অনুষ্ঠিত হল স্বয়ংসিদ্ধা সম্মেলনী অনষ্ঠান। এদিনের অনুষ্ঠানের মুল উদ্দেশ্য ছিল মানব পাচার ও বাল্যবিবাহ প্রতিরোধে ছাত্রীদের সচেতন করা। বাল্যবিবাহ ও মানবপাচার রুখতে মুল বিষয়ের ওপর একটি ভিডিও দেখানো হয় এদিনের অনুষ্ঠানে।
এদিন প্রদীপ প্রজ্বলনের মধ্যোদিয়ে স্বয়ংসিদ্ধা অনুষ্ঠানে শুভ সূচনা করেন উত্তর দিনাজপুর জেলা রায়গঞ্জ পুলিশ প্রধাণ সুমিত কুমার।এদিনের অনুষ্ঠানে উপস্তিত ছিলেন পৌরপতি সন্দীপ বিশ্বাস,উপ পৌরপতি অরিন্দম সরকার, অতিরিক্ত পুলিশ প্রধাণ, নিকিতা ফুনিং, ডিএসপি (ডিইবি) প্রসাদ প্রধান ডিএসপি গোবিন্দ সরকার ও রায়গঞ্জ থানার আইসি সুরোজ থাপা। এছাড়াও জেলার বিভিন্ন সমাজসেবীর প্রতিনিধিরা। এদিন সুমিত কুমার বলেন , কলেজের ছাত্রীদের নিয়ে তৈরী করা হচ্ছে স্বয়ংসিদ্ধা সংগঠন
এরাই সামাজিক ব্যাধি, মানব পাচার ও বাল্যবিবাহ পাচার এলাকায় এলাকায় প্রচার করবে। তিনি আরো জানান,স্বয়ংসিদ্ধা গ্রুপের মাধ্যমেই সমাজকে সচেতন করার উদ্যোগ নেওয়া হয়েছে। অপরদিকে রায়গঞ্জ পৌরসভার উপ পৌরপতি অরিন্দম সরকার তাঁর বক্তব্যে জেলা পুলিশের উদ্যোগে স্বয়ংসিদ্ধা অনুষ্ঠানকে স্বাগত জানান এবং সমাজের সর্বস্তরের মানুষকে বাল্যবিবাহ ও মানবপাচার প্রতিরোধে এগিয়ে আসার জন্য সকল স্তরের মানুষকে আহবান জানান।
রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস একি বার্তা দেন জেলা পুলিশের উদ্যোগে স্বয়ংসিদ্ধা অনুষ্ঠানকে স্বাগত জানানো হয়। মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস বাহার্স ডাব্লুবি ন্যাশনালিট ফোরাম (HUMAN RIGHTS BAHRSWB NATIONALIST FORUM)বেঙ্গল ইউনিটের পক্ষ থেকেও পুলিশের এহেনো উদ্যোগকে সাধুবাদ জানিয়ে।
মানবাধিকার সংগঠনের উত্তরবঙ্গের সভাপতি প্রদীপ্ত রায় চৌধুরী জানান, বেশি করে হিউম্যান ট্র‍্যাফিকিং ,চাইল্ড ট্র‍্যাফিকিং , বাল্যবিবাহের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে মানুষ কে আরো বেশি করে সজাগ করতে হবে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলগুলিতে এই এওয়ারনেস প্রোগ্রাম করে তাঁদের সচেতন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here