জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের আবেদন,”গুজবে কান দেবেন না,শান্তি বজায় রাখুন”

0
53

জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের আবেদন,”গুজবে কান দেবেন না,শান্তি বজায় রাখুন”

BAHRS GLOBAL NEWS, 03 AUG 2019
নিজস্ব সংবাদদাতা,শ্রীনগর : জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক শনিবার জম্মু ও কাশ্মীরের রাজনীতিবিদদের এক প্রতিনিধি দলকে আবেদন করেন “গুজবে কান দেবেন না,শান্তি বজায় রাখুন”। গোয়েন্দারা দেওয়া তথ্যের ভিত্তিতে অমরনাথ যাত্রায় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় ওই তীর্থযাত্রা মাঝপথেই স্থগিত করে দেওয়া হয়। ফলে যেকনোও মূহুর্তে কাশ্মীর উপত্যাকায় জঙ্গি হামলার আশঙ্কায় ভুগছেন এলাকাবাসী সহ অমরনাথের তীর্থযাত্রীরাও।

ইতিমধ্যেই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি, শাহ ফয়জল, সাজ্জাদ লোন এবং ইমরান আনসারি কাশ্মীর উপত্যকায় এই “আতঙ্কের পরিবেশ” পরিবেশ নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন। অমরনাথ যাত্রায় সামিল তীর্থযাত্রী এবং পর্যটকদের “তাৎক্ষণিক” ভাবে কাশ্মীর উপত্যকা ছেড়ে চলে যেতে বলার কেন্দ্রীয় পরামর্শের পরেই ওই উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় মুফতিকে।

কেন্দ্রের ওই নির্দেশের পরেই শ্রীনগড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে, সেখানকার মানুষজনেরা এটিএম, পেট্রোল পাম্প ওষুধের দোকানগুলিতে গিয়ে অর্থ ,জ্বালানি ও প্রয়জনীয় ওষুধ মজুত রাখার প্রক্রিয়া শুরু করেন। এদিন সাংবাদিকের সামনে উদ্ধার হওয়া ল্যান্ডমাইন্ড ও স্নিপার রাইফেল প্রদর্শন করে জম্মু ও কাশ্মির পুলিশের পক্ষ থেকে দাবি করা হয় যে অমরনাথ যাত্রার উপর সন্ত্রাসবাদী হামলার গোয়েন্দা বার্তা একেবারেই যথার্থ ছিল। পাকিস্তানের সেনাবাহিনীর মদতপুষ্ট কিছু জঙ্গি ওই হামলার চালানোর চেষ্টা করেছিল বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here