জনতার মতামতকে গুরুত্ব দিয়ে বাতিল হল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা ! ঘোষণা মুখ্যমন্ত্রীর

0
578

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : করোনা পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা করাঠিক হবে কিনা তা নিয়ে জনতার মতকমত জানতে চেয়েছিল মুখ্যমন্ত্রী। জনমত বলছে এই পরিস্তিতিতে পরীক্ষা নেওয়া ঠিক হবে না। এরপরেই আজ নবান্ন থেকে জনতার মতামতকে গুরুত্ব দিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল অর্থাৎ রোববাত বিকেল থেকে আজ দুপুর ২ টো পর্যন্ত ইমেলে মতামত জানানোর সময় ছিল। সেই মেইলে ৩৪ হাজার ইমেল জমা পড়েছে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী। তাতে ৮৩ শতাংশ মতামত বলেছে মাধ্যমিক পরীক্ষা নেওয়া ঠিক হবে না। আর ৭৯ শতাংশ ইমেল বলছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া ঠিক হবে না। উল্লেখ্য জুলাই মাসের শেষ সপ্তাহে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। নিজ নিজ স্কুলেই পরীক্ষা দিতে পারবে ছাত্র-ছাত্রীরা জানিয়েছিল মুখ্যমন্ত্রী। কিন্তু সেটাতে রাজি নয় জনতা।

দুটি বড় পরীক্ষা বাতিল করা হলেও কীভাবে তাঁদের মূল্যায়ণ করা হবে তা এখনো জানানো হয়নি। ৭ দিনের মধ্যে সেই মূল্যায়ণের মাপকাঠি রাজ্য সরকারকে জানাতে বলেছেন। মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এই নিয়ে আলোচনা করে করে এক্সপার্ট কমিটিও তাওতে মতামত দেবে বলে জানিয়েছেন মমতা। সিবিএসসি এই নিয়ে কী সিদ্ধান্ত নেয় সেটা জেনেই তবেই মূল্যায়ণের মাপকাঠি নির্দিষ্ট করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here