ছ’বছরের খুদে মোবাইলে গেম কিনতে গিয়ে মায়ের ক্রেডিট কার্ড থেকে উধাও ১১ লক্ষ টাকা !

1
461

অমিত শর্মা, নয়া দিল্লি : আমেরিকার উইলটনের খুদে শিশু আইপ্যাড-এ তার অত্যন্ত পছন্দের গেম সোনিক ফোর্সেস গেম কিনতে গিয়ে বড়সড় খেসারত দিতে হল। অ্যাপল অ্যাপ স্টোরে থেকে সেই গেম কিনতে গিয়ে গেম পার্চেজ করার সময় মায়ের ক্রেডিট কার্ড থেকে প্রায় ১১.৯৯ লক্ষ টাকা খরচ করে বসল। শুনতে খানিকটা অবাক লাগলেও এটাই সত্যি ঘটনা।

শেষমেশ APPLE ও গেম ডিজাইনারদের দিকেই আঙুল তুলেছেন জেসিকা। তাঁর কথায়, এই গেমগুলি অত্যন্ত আকর্ষণীয় হয়। খুব সহজেই শিশুমনকে বিচলিত করতে পারে। সহজ কথায় বলতে গেলে, গেমের নানা জিনিস কিনতে উসকানি দেয় শিশুদের। তাঁর ছেলে বুঝতেই পারেনি যে, টাকাগুলো সত্যি ছিল। আর কী করেই বা বুঝবে! সে তো কল্পনার জগতে কার্টুন গেম খেলে! তাই কী পরিমাণ টাকা নষ্ট হয়েছে, তা বোঝার মতো বোধশক্তি নেই তাঁর ছেলের

সম্প্রতি NEW YORK POST -এ এই নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই সূত্রে জানা গিয়েছে, জর্জ তাঁর প্রিয় গেম সোনিক ফোর্সেসের ইন-গেম পার্চেজ করতে গিয়ে এই কাণ্ড করেছে। গেমের জন্য কিছু অ্যাড অন বুস্টার কিনছিল সে। সেখানেই রেড রিংয়ের একটি অপশন ছিল। যার মূল্য ছিল ১.৯৯ ডলার থেকে শুরু করে ৯৯.৯৯ ডলার পর্যন্ত। জর্জের কথায় এই গোল্ড রিং কিনলে গেমের স্পিডের পাশাপাশি আরও নিত্য-নতুন ক্যারেক্টারও পাচ্ছিল সে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here