চোরাচালানকারীদের থেকে ৩১ টি বিরল প্রজাতির সাপকে উদ্ধার করল বিএসএফ জওয়ানরা!

0
317

তীর্থঙ্কর মুখার্জি, নদীয়া : নদীয়ার জেলার সীমান্তবর্তী অঞ্চলে, সীমান্ত সুরক্ষা বাহিনী ৩১ টি বিরল প্রজাতির সাপকে চোরাচালানের হাত থেকে মুক্ত করেছে এবং চোরাচালানের উদ্দেশ্যকে অসফল করেছে । পাচারকারীরা ভারত থেকে এই সাপ গুলো বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল।

সোমবার ০৮ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা বাহিনীর সীমান্ত চৌকি ঝোরপাড়া সীমান্তে মোতায়েন করা সতর্ক জওয়ানরা সীমান্তের রাস্তার কাছে কলা বাগানের দিকে দুই তিনজন সন্দেহভাজন লোককে আসতে দেখেছিল। জওয়ানরা তাদের থামতে বলে কিন্তু তারা ঘন অন্ধকার এবং কলা গাছের আড়ালের সহায়তায় ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এলাকাটি অনুসন্ধানের সময় জওয়ানরা একটি ব্যাগ দেখতে পায় যার মধ্যে ২৩ টি বিরল প্রজাতির সাপ পাওয়া যায় । এর পরে সকালে যখন জওয়ানরা আবার জায়গাটি পুঙ্খানুপুঙ্খভাবে অনুসন্ধান করে এবং তখন সেখানে আর একটি ব্যাগে আরও ০৮ টি সাপ পায়। উদ্ধার হওয়া ৩১ টি সাপ বন বিভাগ, কৃষ্ণনগর, জেলা নদিয়ার কাছে হস্তান্তর করা হয়েছে।

ভারত-বাংলাদেশ সীমান্তে বন্যপ্রাণী পাচার রোধে বর্ডার সিকিউরিটি ফোর্স কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। যার কারণে চোরাচালানকারীরা সীমান্ত অঞ্চলে তাদের কার্যক্রম চালাতে অসুবিধায় পড়ছে। তাদের অনেককে অপরাধের জন্য ধরা এবং শাস্তি দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here