চিনে নতুন করে উদ্বেগ, নতুন ব্যাকটেরিয়া সংক্রমণে বন্ধত্ব বাড়ছে দেশে, জেনে নিন সেই উপসর্গগুলি !

8
221

চিনে নতুন করে উদ্বেগ, নতুন ব্যাকটেরিয়া সংক্রমণে বন্ধত্ব বাড়ছে দেশে, জেনে নিন সেই উপসর্গগুলি !

তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : করোনার পর আরও এক ব্যাকটেরিয়ার সন্ধান মিলল চিনে। চিনে এমন হাজার মানুষের খোঁজ মিলেছে যাঁরা এই ব্যাকটেরিয়ার সংক্রমণে পজিটিভ হয়েছেন। ব্রুসেওলোসিস নামের এই ব্যাকটেরিয়ায় সংক্রমণেই চিনে নতুন আতঙ্ক দেখা গিয়েছে।
বন্ধ্যাত্ব ঘিরেও ওই ব্যাকটেরিয়া নয়া উদ্বেগ তৈরি করছে। চিনের গানসু প্রভিন্সে দেখা গিয়েছে, ৩২৪৫ জন মানুষ এই ব্যাকটেরিয়া আক্রান্ত। মেডিক্যাল রিপোর্ট বলছে, এই আক্রমণের অন্যতম সাইড এফেক্ট বন্ধ্যাত্ব।
এই ব্যাকটেরিয়ার সংক্রমণে বাত ও ফুলে যাওয়ার মত সমস্যা দেখা দিতে পারে। শ্বাস প্রশ্বাস থেকে এই সমস্যা ছড়ায়। এছাড়াও খাবার থেকেও এই ব্যাকটেরিয়া আসতে পারে বলে মনে করা হচ্ছে। মনে করা হচ্ছে ধীরে ধীরে এই রোগ বাড়তে পারে চিনে।
জানা যাচ্ছে করোনার মতোও এই নয়া ব্যাকটেরিয়ায় আক্রমণ শরীরে হলে, প্রথমেই জ্বর দেখা যাবে। তার সঙ্গে গায়ে ব্যথা মাথার যন্ত্রণা থাকবে। এরসঙ্গে নতুন কিছু উপসর্গ দেখা দিতে থাকবে, যা অনেক ক্ষেত্রেই শরীর থেকে বিদায় নিতে চাইবে না।

8 COMMENTS

  1. гидра ссылка относительно обширный, в основном, это одна из особенно известных платформ в странах СНГ. Поэтому, если вам нужны некоторые запрещенные группы изделий, то вы гарантированно подберете их тут.И большое количество иных товаров, которые имеют отношение к этим общим категориям. Сверх того, Гидра и ресурс площадки регулярно развиваются, он-лайн магазинов делается все больше, ассортимент товаров подрастает, поэтому, если здесь чего-то не было вчера, может обнаружиться теперь.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here