চার জন বাংলাদেশী শিশুর প্রত্যর্পণ হলো ইন্দো বাংলাদেশ হিলি চেকপোস্টে

0
55
        Third Party Image Reference

চার জন বাংলাদেশী শিশুর প্রত্যর্পণ হলো ইন্দো বাংলাদেশ হিলি চেকপোস্টে

BAHRS GLOBAL NEWS, 24 OCT 2019
লক্ষী শর্মা , হিলি : আজ সকাল সাড়ে দশটায় বালুরঘাট শুভায়ন হোম থেকে তিনজন বাংলাদেশী শিশুর প্রত্যর্পণ হলো হিলি সীমান্ত দিয়ে । এছাড়াও উত্তর দিনাজপুর জেলার কুনোর সি এন সি পি হোম থেকে একজন শিশুর প্রত্যর্পণ সম্পন্ন হলো। চারজন শিশুর মধ্যে বাংলাদেশের রাজশাহীর দুই ভাই এম ডি আনারুল (১৪), ও এম ডি শালাউন (১২), ষোলো মাস আগে বাবার সঙ্গে মালদাতে নানির বাড়ি বেড়াতে এসেছিল ।

ফেরার পথে হিলি বর্ডারে ধরা পরে । এদের বাবা এখনো বালুরঘাট কেন্দ্রিয় সংশোধনাগারে আটক রয়েছেন । সুনামগঞ্জের নূর ইসলাম বয়স চোদ্দ বছর, মায়ের সঙ্গে বিনা পাশপোর্টে ভারতে প্রবেশ করে । উদ্দেশ্য ছিল কাশ্মীর যাবার । সেখানে ওর বাবা কাজ করে । কাশ্মীর যাবার পথে হিলি বর্ডারে পুলিশের হাতে মা সহ ধরা পরে।

মা বর্তমানে বহরমপুর সংশোধনাগারে বন্দী আছে । এম ডি আরিফ, বয়স বার বছর, কাজের সন্ধানে পঞ্চগড় বর্ডার দিয়ে ভারতবর্ষে অনুপ্রবেশ করে । এরপর শিশুটি রায়গঞ্জে উদ্ধার হবার পর উত্তর দিনাজপুর জেলার কুনোর হোমে ছিল দশ নভেম্বর ২০১৮ সাল থেকে । বর্তমানে শুভায়ন হোমে এখনো ষোলোজন শিশু রয়ে গেলো ।

আজকের এই প্রত্যর্পণ প্রক্রিয়ায় ভারতের পক্ষে উপস্থিত ছিলেন মাননীয় হোম সুপার দাওয়া দরজি শেরপা , হিলি ইমিগ্রেশন ওসি মাননীয়া শিপ্রা রায়, দক্ষিণ দিনাজপুর সি ডব্লু সি মেম্বার সূরজ দাশ সহ বিএসএফ আধিকারীকবৃন্দ । বাংলাদেশের পক্ষে ছিলেন ইমিগ্রেশন ওসি রফিকুজ্জামান মহাশয় সহ বিজিবির আধিকারীকবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here