খুলতে চলছে রেলের রিজার্ভেশন কাউন্টার ! শুক্রবার থেকে শুরু বুকিং ! দেখে নিন যাত্রার নির্দেশিকাগুলি

0
154

খুলতে চলছে রেলের রিজার্ভেশন কাউন্টার ! শুক্রবার থেকে শুরু বুকিং ! দেখে নিন যাত্রার নির্দেশিকাগুলি

BAHRS GLOBAL NEWS, 22 MAY 2020
নিজস্ব সংবাদদাতা , নয়া দিল্লি : ভারতীয় রেল অনশেষে অনুমতি দিল রিজার্ভেশন কাউন্টারগুলি খোলার। পাশাপাশি এজেন্টদের মাধ্যমে টিকিট বিক্রিরও অনুমতি দেওয়া হয়েছে। শুক্রবার থেকে এই পরিষেবা শুরু হয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে। সারা দেশে যে ১০০ জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে, তার টিকিট এইসব রিজার্ভেশন কাউন্টার থেকে পাওয়া যাবে।
রেলের জোনাল অফিসগুলিকে আলাদা করে নির্দেশিকা পাঠানো হয়েছে। তাদেরকে এব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে এবং নোটিশ জারি করতে হবে। তবে ধীরে ধীরে তা শুক্রবার থেকে খুলতে হবে। স্থানীয় প্রয়োজন এবং শর্ত সাপেক্ষে এই অনুমতি দেওয়া হবে।
যাত্রীদের জন্যও নির্দেশিকা জারি করা হয়েছে। একমাত্র কনফার্মড টিকিট থাকলেই স্টেশনে ঢোকা যাবে। স্টেশনে ঢোকা এবং ট্রেন যাত্রার সময় যাত্রীদের ফেস কভার ও মাস্ক পড়তে হবে।
ট্রেন যাত্রার অন্তত ৯০ মিনিট আগে যাত্রীদের স্টেশনে পৌঁছতে হিবে। উপসর্গহীন যাত্রীদেরই ট্রেনে যেতে দেওয়া হবে। ট্রনে এবং স্টেশনে যাত্রীদের সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে চলতে হবে।
ভারতীয় রেলের তরফে রিজার্ভেশন টিকিট বুকিং-এর জন্য তাদের কমন সার্ভিস সেন্টার এবং টিকেটিং এজেন্টদের অনুমতি দিয়েছে। যা শুক্রবার থেকে কাজ শুরু করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here