ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে নবান্নে টাস্কফোর্সের জরুরি বৈঠকে মমতা ! জানালেন আম্ফানের বলি ৭২

0
164

ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে নবান্নে টাস্কফোর্সের জরুরি বৈঠকে মমতা ! জানালেন আম্ফানের বলি ৭২

BAHRS GLOBAL NEWS, 21 MAY 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : আমফানের দাপটে গাছ পড়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে রাজ্যে ৭২ জন প্রান হারিয়েছেন বৃহস্পতিবার নবান্নের টাস্কফোর্সের বৈঠক থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমরা আগে থেকে সতর্ক ছিলাম তাই লক্ষাধিক মানুষকে বাঁচাতে পেড়েছি।
কলকাতায় মৃত্যু হয়েছে ১৫ জনের। উত্তর ২৪ পরগনায় ১৭ জন ও হাওড়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৬জন, হুগলির চন্দননগরে ২ জন, বারুইপুরে ৬ জন, ডায়মন্ড হারবারে ৮ জন, নদিয়ার রানাঘাটে ৬ জন, সুন্দরবনে ৪ জনের মৃত্যু হয়েছে।
এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি থেকেও মৃত্যুর খবর এসেছে। এদিকে ঝড়ের কারণে মৃতদের পরিবারকে আড়াই লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী পাশাপাশি তিনি বলেন, এখন রাজ্যে কোন আয় নেই প্রয়োজন বুঝে টাকা খরচ করতে হবে। রাস্তা মেরকমতিতে ফাকি বরদাস্ত নয় । সারানো রাস্তা যেন তিন বছর স্থায়ী হয় । কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ক্ষয়ক্ষতি নিয়ে জানতে আমাকে ফোন করেছিলেন।
এদিনের বৈঠকে তিনি বলেন, করোনার জন্য ২০০ কোটির তহবিল করেছিলাম। করোনার জন্য যা তহবিল হয়েছিল, তারও বেশি খরচ। ক্ষতিপূরণে রাজ্যকে সাহায্য করুক কেন্দ্রীয় সরকার।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here