ক্লান্ত হয়ে রেললাইনেই ঘুমিয়ে থাকা শ্রমিকদের পিষে দিল ট্রেন ! মহারাষ্ট্রের মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ১৭

339
1761

ক্লান্ত হয়ে রেললাইনেই ঘুমিয়ে থাকা শ্রমিকদের পিষে দিল ট্রেন ! মহারাষ্ট্রের মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ১৭

BAHRS GLOBAL NEWS, 08 MAY 2020
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : দীর্ঘ লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়ে শেষ পর্যন্ত বাড়ি ফিরতে রওনা দিয়েছিল এক দল পরিযায়ী শ্রমিকরা। তবে এক মর্মান্তিক দুর্ঘটনার সামনে পড়তে হল তাঁদের। এক অভাবনীয় দুর্ঘটনায় রেললাইনের উপর শুয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের উপর দিয়ে চলে গেল ট্রেন। মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের এই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৭ পরিযায়ী শ্রমিক।
 
এদিনসকাল ৫টা ১৫ মিনিট নাগাদ এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, জালনা ঔরঙ্গাবাদ রেলওয়ে লাইনের উপর দুর্ঘটনাটি ঘটেছে। ঘুমিয়ে থাকা ১৫ জন পরিযায়ী শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে।
পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে আরও দুজনকেই মৃত বলে ঘোষণা করা হয়। পাশাপাশি বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। সকলে একটি প্রাইভেট সংস্থায় কাজ করতেন। জানা গিয়েছে,পায়ে হেঁটেই মধ্যপ্রদেশে নিজেদের বাড়িতে ফিরছিলেন মৃত শ্রমিকরা। ক্লান্ত হয়ে পড়ায় রেললাইনেই ঘুমিয়ে পড়েন তাঁরা।

 

এই ঘটনার সত্যতা যাঁচাই করেছে রেল কর্তৃপক্ষ। আধিকারিকরা জানিয়েছেন মালগাড়ি ওই ট্র‍্যাকের উপর দিয়ে যাওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে। ঘটনা স্থলে দক্ষিণ মধ্য রেলের বহু উচপদস্থ কর্মকর্তারা পৌঁছেছেন।
বহু রাজ্য শ্রমিক স্পেশাল ট্রেন চালু করলেও এই শ্রমিকরা সেই ট্রেনে হয়তো টিকিট পাননি, তাই রেললাইন ধরে তাঁরা বাড়ি ফিরছিলেন। প্রাথমিক অনুমানে এটাই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here