কোভিড-১৯ হটস্পটগুলিতে ৩মে-র পরেও লকডাউন উঠবেনা মুখ্যমন্ত্রীদের জানালো প্রধানমন্ত্রী! সূত্র

0
141

কোভিড-১৯ হটস্পটগুলিতে ৩ মে-র পরেও লকডাউন উঠবেনা মুখ্যমন্ত্রীদের জানালো প্রধানমন্ত্রী ! সূত্র

BAHRS GLOBAL NEWS, 27 APR 2020
পিয়ালী সিনহা , নয়াদিল্লি : সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রীরদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩ মে-র পরেও লকডাউন উঠবেন না হটস্পট অঞ্চলগুলিতে। মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও বৈঠকে তেমনটাই ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী। এদিনের বৈঠকে উপস্তিত ৯ জন মুখ্যমন্ত্রীর মধ্যে ৫ জন জানান, লকডাউন তুলে নেওয়া উচিত।
বাকিরা অবশ্য কোভিড-১৯ সংক্রামণ নিয়ন্ত্রণের কারনে লকডাউন বাড়ানোরই পক্ষে। সূত্রানূসারে, প্রধানমন্ত্রী সমস্ত রাজ্যগুলোকে বলেন লকডাউন তুলে নেওয়ার প্রস্তুতি শুরু করতে।
তিনি প্রতিটি রাজ্যকে বলে, রাজ্যের জেলাগুলিকে সংক্রামণের তীব্রতা অনুসারে রেড,গ্রিন ও অরেঞ্জ হিসেবে ভাগ করতে। এদিন প্রধানমন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি ভালো অবস্তায় রয়েছে।
সেই সঙ্গে ইঙ্গিত দেন দেশের বিভিন্ন প্রবল সংক্রমিত অঞ্চলে লকডাউন জারি থাকবে ৩ মে-র পরেও। প্রধানমন্ত্রী বলেন, গ্রিন ও অরেঞ্জ জোনগুলিতে অর্থনৈতিক সক্রিয়তা শুরু করা হবে।
অবশ্যই সামাজিক দূরত্ব মেনে ও মাস্ক পরার নিয়ম মানতে হবে। ৩ মে-র পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ওইদিনই লকডাউন শেষ হওয়ার কথা।
যানবাহনের উপরে নিষেধাজ্ঞা এখনও জারি থাকবে। স্কুল-কলেজ আপাতত বন্ধই রাখা হবে। পাশাপাশি ধর্মীয় সমাবেশের উপরেও নিষেধাজ্ঞা জারি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here