কোচবিহারে অনুষ্ঠিত হল ড: বি আর আম্বেদকর মেধা পুরষ্কার ২০১৯

0
81
        Third Party Image Reference

কোচবিহারে অনুষ্ঠিত হল ড: বি আর আম্বেদকর মেধা পুরষ্কার ২০১৯

BAHRS GLOBAL NEWS, 09 AUG 2019
নিজস্ব সংবাদদাতা, কোচবিহার : শুক্রবার কোচবিহার জেলার ডিএম অফিসের অডিটোরিয়ামে অনগ্রসর শ্রেণী ও কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের আয়োজনে ড: বি আর আম্বেদকর মেধা পুরষ্কার ২০১৯ উৎসবের উদ্বোধন করেন উত্তর বঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

ভারতরত্ন ডঃ বি আর আম্বেদকরের অনগ্রসর সম্প্রদায়ের প্রতি বিশেষ অবদানের স্বর্ণের রাজ্যে তপশিলি জাতি ও তপশিলি উপজাতি ভুক্ত মেধাবী ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করতে পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর ফেনী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন বিভাগের উদ্যোগে শিক্ষাবর্ষ থেকে ডঃ বি আর আম্বেদকর এর মেধা পুরস্কার এর প্রবর্তন করা হয়েছে কোচবিহার উৎসব অডিটোরিয়াম হলে।

             Third Party Image Reference

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও জেলাশাসক কৌশিক সাহা সহ অন্যান্য আধিকারিকরা। ডক্টর ভীমরাও রামজি আম্বেদকর ছিলেন একজন ভারতীয় জ্যুরিস্ট, রাজনৈতিক নেতা, বৌদ্ধ আন্দোলনকারী, দার্শনিক, চিন্তাবিদ, নৃতত্ত্ববিদ , ঐতিহাসিক, বাগ্মী, বিশিষ্ট লেখক, অর্থনীতিবিদ, পণ্ডিত, সম্পাদক, রাষ্ট্রবিপ্লবী ও বৌদ্ধ পুনর্জাগরণবাদী।

Third Party Image Reference

তিনি বাবাসাহেব নামেও পরিচিত ছিলেন। তিনি ভারতের সংবিধানের খসড়া কার্যনির্বাহক সমিতির সভাপতিও ছিলেন। তিনি ভারতীয় জাতীয়তাবাদী এবং ভারতের দলিত আন্দোলনের অন্যতম পুরোধা। ইনি ভারতের সংবিধানের মুখ্য স্থাপক ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here