কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মৃত কমপক্ষে ৫ ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ২০০ জন

0
236

কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মৃত কমপক্ষে ৫ ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ২০০ জন

BAHRS GLOBAL NEWS, 07 MAY 2020
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের একটি কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মৃত্যু হল কমপক্ষে ৫ জনের । জানা গেছে , ইতিমধ্যেই ঘটনা স্থলে পৌঁছে গিয়েছে, দমকল অ্যাম্বুলেন্স ও পুলিশ ।
এই কেমিক্যাল প্ল্যান্টের আধিকাররা জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে ওই বহুজাতিক প্রতিষ্ঠান থেকে এক ধরনের উদ্ভিদ থেকে নির্গত রাসায়নিক থেকেই ওই বিষাক্ত গ্যাস তৈরি হয়েছে আর সেটিই কনোওভাবে বাইরের বাতাসে মিশে যাওয়াতেই এইওর্মান্তিক দুর্ঘটনাটি হয়েছে। মৃত ৫ জনের মধ্যে একটি শিশুও আছে বলে খবর । এলকার বহু মানুষ অসুস্থ হয়ে পড়েছেন । প্রায় ২০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

গ্রেটার বিশাখাপত্তনম পুর কর্পোরেশন টুইট করেছে “গোপালপট্টমে এলজি পলিমারে ছিদ্র দেখা গিয়েছে, সেখান থেকেই বিষাক্ত গ্যাস বাইরে এসেছে। ” ওই প্ল্যান্ট থেকে যে গ্যাস লিক হচ্ছে তা প্রথম টের পান এলকার কাছাকাছি থাকা স্থানীয় বাসিন্দারাই ।
আরআর ভেঙ্কটাপুরম গ্রামের বাসিন্দারাই জানান যে , তাঁদের চোখ হটাৎ করে খুব জ্বালা করতে শুরু হয়েছে ও নশ্বাস-প্রশ্বাসে ভয়ঙ্কর কষ্ট হচ্ছে । এরপরেই অসুস্থ হয়ে পড়া ওই ব্যাক্তিদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here