কৃষি আইন বিরোধিতায় নাজেহাল, বিদ্রোহী কৃষকদের সামনে হাতজোড় প্রধানমন্ত্রী মোদির !

4
268

অমিত শর্মা, নয়া দিল্লি : কৃষি আইন বিরোধী আন্দোলনে জেরবার পাঞ্জাব এবং দিল্লি সীমানা। এরই মাঝে এদিন মধ্যপ্রদেশের ২৬ হাজার কৃষকদের উদ্দেশে বক্তব্য পেশ করেন প্রধানমন্ত্রী মোদী। এই বক্তৃতা দেওয়ার সময় এদিন বিরোধী দলের উদ্দেশে মোদী বার্তা দেন, বিরোধী দলগুলি এই সংস্কারের কথা নিজেদের ইস্তেহারে লিখেছিল। আজ আমি তাদেরকে বলতে চাই আপনারা সব ক্রেডিট নিয়ে নিন। আমি আপনাদের সেই ইস্তেহারকেই সব ক্রেডিট দিচ্ছি। তবে আমি হাত জোড় করে প্রার্থনা করছি যে আপনারা দয়া করে এই ইস্যুতে রাজনীতি বন্ধ করুন।

প্রধানমন্ত্রী এদিন বলেন, আধুনিকতম সুবিধা পাবেন দেশের কৃষকরা। বহু চর্চার পরই আজ এই আইন এসেছে। বড় বড় কথা বলে কৃষকদের কাছে ভোট চায় বিরোধীরা। তবে সেই সব কথা কার্যকর করা হয়নি। এরা স্বামীনাথন রিপোর্টকে আট বছর দাবিয়ে রেখেছেলি। এরা কৃষকদের জন্যে বেশি খরচ করতে চাইতেন না। এই কৃষি আইনগুলি পাশ হয়েছে আরও ৫-৬ মাস আগে।

এদিকে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে উত্তপ্ত দিল্লি সীমান্ত। বিভিন্ন সীমান্তবর্তী এলাকায় বিক্ষোভ দেখাচ্ছেন হরিয়ানা, পাঞ্জাব ও উত্তরপ্রদেশের বহু কৃষক । ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের সঙ্গে কৃষক সংগঠনের প্রতিনিধিদের একাধিকবার বৈঠক হয়েছে। এমনকী তাঁদের সঙ্গে আলোচনায় বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । যদিও এখনও পর্যন্ত কোনও সমাধানসূত্র মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here