কৃষক বন্ধু প্রকল্প পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে কৃষকদের সাহায্য করার জন্য প্রতি তিন একর জমিতে দুই দফায় মোট 5000 টাকা

1
82

কৃষক বন্ধু প্রকল্পের ফর্ম
কৃষক বন্ধু প্রকল্পপশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে কৃষকদের সাহায্য করার জন্য একটি প্রকল্প । এ প্রকল্পে সাহায্য কৃষকেরা রাজ্য সরকারের কাছ থেকে প্রতিবছর কিছু আর্থিক সাহায্য পেয়ে থাকেন।

ইতিমধ্যেই 2019 সালে যারা আবেদন করেছিলেন তারা এটা কা পেতে শুরু করে দিয়েছেন। পুনরায় আবার কৃষক বন্ধু প্রকল্পের আওতায় নতুনভাবে আবেদনের জন্য আবেদন শুরু হয়ে গেছে। আজকে আমরা জানব আবেদনের জন্য এই আবেদন পত্র আমরা কো থা থেকে পাব এছাড়াও কি কি লাগবে ফর্ম ফিলাপ করতে আরও জানব কিভাবে ফর্ম ফিলাপ করবো। এই আবেদনপত্রটি পোষ্টের নিচে যেখানে ডাউনলোড বলে লেখা আছে ওখানে ক্লিক করলে আপনারা ডাউনলোড করতে পারবেন।

কৃষক বন্ধু প্রকল্প কত টাকা দেয়
এই কৃষক বন্ধু প্রকল্প প্রতি তিন একর জমিতে দুই দফায় মোট 5000 টাকা দেয় এছাড়াও যদি না করে থাকে তাহলে তাদের জমির পরিমাপ করা যায় ন্যূনতম 1000 টাকা দেয়া হবে।

আবেদনের জন্য কি কি লাগবে
কৃষক বন্ধু প্রকল্প আবেদন এর জন্য আপনার ভোটার কার্ড আপনার ব্যাংকের একাউন্টের তথ্যাদি এছাড়াও আপনার জমির সাম্প্রতিক যে পরচা জেরক্স কপি আপনাকে ফর্ম সাথে দিতে হবে। ওর সাথে আপনার মোবাইল নম্বরটা দিতে হবে।

আবেদনপত্র কোথায় জমা দিবেন
আবেদনপত্র জমা নেয়ার জন্য নানান জায়গায় ক্যাম্পাসে যদি এসব আপনার জানা না থাকে তাহলে আপনি আপনার নিকটবর্তী এ ডি ও অথবা বি ডি ও অফিসে যোগাযোগ করতে পারেন সেখানে আপনারা জেনে যাবেন কোথায় আপনাদের জমা দিতে হবে।

কৃষক বন্ধু প্রকল্প ফর্ম ডাউনলোড

https://drive.google.com/file/d/1fcAeGjs6prvIu2VgnKD2r3V9sHhDRk9-/view?usp=sharing

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here