কিম জীবিত না মৃত ? উত্তর কোরিয়ার একটি রিসর্ট শহরে স্যাটেলাইট ছবিতে ধরা পড়ল ‘কিম’ এর ট্রেন !

0
361

কিম জীবিত না মৃত ? উত্তর কোরিয়ার একটি রিসর্ট শহরে স্যাটেলাইট ছবিতে ধরা পড়ল ‘কিম’ এর ট্রেন 

BAHRS GLOBAL NEWS, 26 APR 2020
নিজস্ব সংবাদদাতা, নয়াদিল্লি : গোটা বিশ্বের কাছেই এখন একটাই প্রশ্ন ঘুরছে কিম জং উন জীবিত না মৃত ? সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন ওয়েবসাইটে ইতিমধ্যেই খবর ছড়িয়ে পড়েছে তিনি মৃত। প্রথমে খবর শোনা যায় তিনি নাকি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।
আর এই খবর শুধুমাত্র দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমেই নয়, মার্কিন সংবাধ্যমেও এমনটা দাবি করেছিল। এবার ‘গুজব’ ছড়িয়ে পড়েছে, যে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন কিম। এই নিয়ে উত্তর কোরিয়ার পক্ষ থেকে অবশ্য কোনও বিবৃতি দেওয়া হয়নি। তাই বিষয়টিকে এখন স্রেফ গুজব বলেই উড়িয়ে দেওয়া যায়।
এদিন ওয়াশিংটনের নর্থ কোরিয়া মনিটারিং প্রজেক্টের পক্ষ থেকে একটি স্যাটেলাইট ছবি প্রকাশ করা হয়। সেখানে দেখা যাচ্ছে উত্তর কোরিয়ার একটি রিসর্ট টাউনে যাচ্ছে একটি ট্রেন। মনে করা হচ্ছে ,ওই বিশেষ ট্রেনেই ছিলেন কিম জং উন। গত ২১ থেকে ২৩ এপ্রিলের মধ্যে ওয়ানসনের লিডারশিপ স্টেশন-এ দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই ট্রেনক্টিকে। যেই স্টেশন কিমের পরিবারের জন্য রিজার্ভড। তাই তিনি যে এখনও জীবিত ,এই স্যাটেলাইট ছবির মাধ্যমে দাবি করেছে আমেরিকার ওই সংস্থা।
যদিও আর কোনও সংবাদসংস্থার তরফে এমনটা জোর দিয়ে কেউই দাবি করতে পারেনি।, যে ওই ট্রেনে কিম ছিলেন। উল্লেখ্য, কিছুদিন আগেই দক্ষিন কোরিয়ার একটি ওয়েব সাইটের তরফে জানানো হয়েছিল, হৃদ্যন্ত্রে অস্ত্রোপচারের পর সঙ্কটজনক অবস্থায় একটি রিসর্টে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সেখানে পরিবার-পরিজন রয়েছেন তাঁর সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here