কিং খান শারুখ তাঁর প্রিয় মুখ্যমন্ত্রী দিদির KIFF- এর উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে জানিয়ে দিলেন !

15
272

পিয়ালী সিনহা, কলকাতা : ৮ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হবে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। তবে করোনা পরিস্থিতির জেরে উদ্বোধনী অনুষ্ঠান রাখা হবে ভার্চুয়াল। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে থাকছেন শাহরুখ খান। কিং খানের বাংলার প্রতি টান একটু বেশিই তাই তাঁর প্রিয় দিদির ডাকে এক কথায় রাজি হয়ে গেলেন বলিউডের কিং খান।

প্রতি বছর নভেম্বরে পালিত হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ঝলমলিয়ে ওঠে তারকাদের আনাগোনায়। দেশ বিদেশের খ্যাতনামা পরিচালক থেকে অভিনেতারাও উপস্থিত থাকেন। তবে উদ্বোধনী অনুষ্ঠানে সেই চিরাচরিত বর্নাঢ্য এ বছর না থাকলেও, সিনেমা দেখানোর ক্ষেত্রে কিন্তু কোনও আপোস করা হচ্ছে না। আন্তজার্তিক স্তরের বিভিন্ন ছবি দেখানো হবে প্রতিদিন।

উপরন্তু থাকছে কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের রেট্রোস্পেকটিভ। এ ছাড়াও দেখানো হবে দক্ষিণ কোরিয়ার সদ্যপ্রয়াত কিম কি-দুকের ছবিও। এ বছর ফ্রেডিকো ফেলিনির জন্মশতবর্ষ। তাঁরও কিছু ছবি দেখানো হবে এই উৎসবে। সিনেমা প্রদর্শনের প্রেক্ষাগৃহের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। নন্দন, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ-সহ রবীন্দ্র ওকাকুরা ভবন, ছ’টি স্থানে সিনেমা দেখানো হবে এ বছর।

মুখ্যমন্ত্রী, কিং খানকে ট্যাগ করে ট্যুইট লেখেন, আমরা সকলে একসঙ্গে এই অতিমারি, দুঃসময় কাটিয়ে উঠব। কিন্তু তার জন্য বাংলার উৎসব বন্ধ হবে না, শো চালিয়ে যেতে হবে। এ বছর করোনা আবহের জন্য চলচ্চিত্র উৎসব ছোট করে পালিত হবে। উদ্বোধনী অনুষ্ঠান হবে ভার্চুয়াল। আমি গর্বিত যে ৮ জানুয়ারি বিকেল ৪টের সময় আমার শাহরুখ ভাই এই ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেবেন। আপনারাও সঙ্গে থাকুন, চোখ রাখুন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here