কাশ্মীরে ফের জঙ্গি হামলা ,শহিদ ১ , জখম ১ ! পুরো এলকা ঘিরে ফেলেছে নিরাপত্তাবাহিনীব

0
144

কাশ্মীরে ফের জঙ্গি হামলা ,শহিদ ১ , জখম ১ ! পুরো এলকা ঘিরে ফেলেছে নিরাপত্তাবাহিনীব

BAHRS GLOBAL NEWS, 21 MAY 2020
নিজস্ব সংবাদদাতা , জম্মু-কাশ্মীর : ফের বৃহস্পতিবার পুলওয়ামায় জম্মু ও কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ-এর টহলরত যৌথবাহিনীর উপর হামলা চালায় জঙ্গিরা। এই ঘটনায় জখম হয় দুই জওয়ান। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে একজন মারা যান। ঘটনার পরই পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তাবাহিনীর তরফে। জোর কদমে চলছে তল্লাশি।
শেষ তিনদিনে এই নিয়ে চার বার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। এর জেরে প্রতিনিয়ত আতঙ্কে রয়েছেন জম্মু ও কাশ্মীরের সীমান্তের কাছে বসবাসকারী মানুষ। প্রাণের ঝুঁকি নিয়ে থাকতে হচ্ছে তাঁদের।
এদিকে বুধবারই বিএসএফ এর একটি পার্টিতে জঙ্গি হানা হয় শ্রীনগরে। ঘটনায় বিএসএফ এর ৪ জওয়ান আহত। পরে পরে জানা যায় ঘটনায় সেই ৪ জওয়ান শহিদ হয়েছেন। সন্ত্রাসবাদী সংগঠন হিজবুল মুজাহিদ্দিনের কমান্ডার রিয়াজের মৃত্যু হয়েছে কয়েকদিন আগে। রিয়াজের এনকাউন্টারের পর গাজি কাশ্মীরে হিজবুল সংগঠনের দায়িত্ব নেয়। এরপর থেকেই একের পর এক হামলা চালাচ্ছে জঙ্গিরা।
জানা গিয়েছে, কাশ্মীরে রেজিসটেন্স ফোর্স নামে একটি সংগঠন সন্ত্রাসের আঁতুর ঘর হয়ে উঠে এসেছে। সন্ত্রাসবাদী এই কাশ্মীরি সংগঠন লস্করের থেকে সাহায্য পাচ্ছে বলে খবর। এদিকে, আজকের ঘটনার প্রেক্ষিতে সেই সংগঠনের হাত রয়েছে কী না তা নিয়ে চলছে বিস্তর জল্পনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here