করোনা সংক্রামণে ভারতে মৃত্যু ৩০০০ অতিক্রম করল, একদিনে রেকর্ড সংক্রামণ! দেখে নিন

8
327

করোনা সংক্রামণে ভারতে মৃত্যু ৩০০০ অতিক্রম করল, একদিনে রেকর্ড সংক্রামণ! দেখে নিন

BAHRS GLOBAL NEWS, 18 MAY 2020
পিয়ালী সিনহা , নয়া দিল্লি : ভারতে একদিনে রেকর্ড সংক্রামণ এক ধাক্কায় সংক্রামিত ৫২০০ জন। এদিকে আজ থেকে গোটা দেশে শুরু হচ্ছে চতুর্থ দফার লকডাউন। শুরুর দিনে এক ধাক্কায় সংক্রামিত হয়েছেন ৫২০০ জন। মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে। পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে ভারতে। এদিকে চতুর্থ দফার লকডাউনে একাধিক বিষয়ে ছাড় দেওয়া হয়েছে।
২৪ ঘণ্টায় ১৫৭ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্র, গুজরাট এবং তামিলনাড়ুর। যার জেরে গোটা দেেশ করোনা ভাইরাসে মোট সংক্রািমত হয়েছেন ৯৬, ১৬৯ জন।
সংক্রমণের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যাও বাড়ছে দেশে। ভারতে এই মুহূর্তে করোনা সংক্রামিত রয়েছেন ৯৬,১৬৯ জন। মৃত্যের সংখ্যা ৩০০০ অতিক্রম করেছে। মোট ৩,০২৯ জন মারা গিয়েছেন করোনা সংক্রমণে। তার মধ্যে সর্বাধিক মহারাষ্ট্রে। তারপরে রয়েছে গুজরাট এবং তামিলনাড়ু।
আজ থেকেই গোটা দেশে চতুর্থ দফার লকডাউন শুরু হয়েছে। ৩১ মে পর্যন্ত চলবে সেই লকডাউন। এই লকডাউনে আবার নাইট কার্ফু জারি করা হয়েছে। সন্ধে ৭টা থেকে সকাল সাতটা পর্যন্ত রাস্তায় কেই বেরোতে পারবেন না। তবে দিনের বেলায় বেশ কয়েকটি দোকানে ছাড় দেওয়া হয়েছে। রাজ্যের অনুমতি নিয়ে চলতে পারে আন্তঃরাজ্য বাস পরিষেবাও।
করোনা পরিস্থিতি কেন তৈরি হল গোটা বিশ্বে এর নিরপেক্ষ তদন্ত দাবি করে রাষ্ট্রপুঞ্জের স্বাস্থ্য মহাসভার বৈঠকে সরব হতে চলেছে ভারত। প্রায় ৬২িট দেশ এই নিয়ে সরব হবে বলে জানা গিয়েছে। এই নিয়ে নতুন করে চাপ বাড়বে চিনের।

8 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here