করোনা সংক্রমণ দার্জিলিং জেলায় কিছুটা কমলেও, জলপাইগুড়ি ও শিলিগুড়িতে করোনার বলি ২ !

0
536

অনুশিবা সেন, জলপাইগুড়ি : করোনা সংক্রমণ দার্জিলিং জেলায় কিছুটা কমলেও কিন্তু বেড়েছে দৈনিক মৃত্যু। জার জেরে শনিবার জেলায় নতুন করে ২০ জন সংক্রামিতের হদিস মিলেছে। এদিন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন হলেন জলপাইগুড়ির বাসিন্দা বিমলেন্দু দত্ত বয়স ৬৮। ওপর জন শিলিগুড়ির বাসিন্দা দীপক ভৌমিক, বয়স ৪৭। শিলিগুড়ি পুরনিগম এলকায় সংক্রামিত হয়েছে ৮ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে ৯১৪ জন আক্রান্ত, মৃত্যু হয়েছে ১৫ জনের।

দিওয়ালির আগে খরিদারির ভিড় তথা বিভিন্ন বিধি নিষেধ লঘু হয়ে যাওয়ার পর পরিস্থিতি কোনদিকে যায় সেদিকে কড়া নজর রয়েছে কেন্দ্রের। এদিকে দেশে করোনা ভ্যাকিসনের দ্বিতীয় ডোজ প্রাপকদের একটা বড় অংশ এখনও বাকি রয়েছে। সময় পেরিয়ে গেলেও তাঁরা ভ্যাকসিন পাননি বলে জানা গিয়েছে। এই অবস্থা থেকে করোনা পরিস্থিতি কোনদিকে যায় সেদিকে তাকিয়ে গোটা দেশ।

এই পরিস্থিতিতে করোনার জেরে ডেল্টার দাপট হু হু করে বাড়ছে। এদিকে, ভারতে পাঁচ রাজ্যের করোনা গ্রাফ আতঙ্ক বাড়িয়ে তুলছে। এদিকে, তার মধ্যে কর্ণাটক, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশে নতুন এক ধরনের ভ্যারিয়েন্ট দেখা গিয়েছে।

এদিকে, দুর্গা পুজোর পর থেকে বাংলায় হু হু করে বেড়ে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্য়া। অন্যদিকে, কালীপুজোতেও সারা রাত ঠাকুর দেখায় ছাড় দিয়েছে রাজ্য প্রশাসন। সেদিক থেকে মানুষ কতটা সচেতনতার সঙ্গে করোনা বিধি মেনে চলেন তা নিয়ে রয়েছে জল্পনা।

এদিকে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,৪২,৭৩,৩০০ জন হয়েছে। অ্যাক্টিভ কেস হয়েছে ১,৫৯, ২৭২ জনের। উল্লেখ্য, শেষ ২৪৭ দিনে করোনার জেরে অ্যাক্টিভ কেস এদিন সবচেয়ে কমের দিকে এসেছে বলে দেখা গিয়েছে। মোট সুস্থতার সংখ্যা দেশে ৩,৩৬,৫৫,৮৪২ জন। দেশে মোট ভ্যাকসিনেশন হয়েছে ১,০৬,১৪,৪০, ৩৩৫ জনের। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here