করোনা সংক্রমণ ঠেকাতে প্যারোলে মুক্ত বন্দিরা পুনরায় ফিরছে জেলে ! উদ্বিগ্ন কারা দপ্তর : তীর্থঙ্কর

0
109

করোনা সংক্রমণ ঠেকাতে প্যারোলে মুক্ত বন্দিরা পুনরায় ফিরছে জেলে ! উদ্বিগ্ন কারা দপ্তর : তীর্থঙ্কর

BAHRS GLOBAL NEWS, 02 JUL 2020
বিকাশ সিং , কলকাতা : করোনা সংক্রমণ ঠেকাতে সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত উচ্চ পর্যায়ের কমিটির সুপারিশে সংশধোনাগার থেকে প্রায় ৩ হাজার বন্দিকে মুক্তি দেওয়া হয়েছিল। এর মধ্যে প্রায় ১ হাজার জন সাজাপ্রাপ্ত বন্দিকে তিন মাসের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়। বাকি ২ হাজার বিচারাধীন বন্দিকে জামিনে মুক্ত দেওয়া হয়।
কিন্তু তিন মাসের জন্য প্যারোলে মুক্তি পাওয়া প্রায় ১ হাজার বন্দির মুক্তির মেয়াদ শেষ হচ্ছে। আর তেই উদ্বিগ্ন রাজ্যের কারা দপ্তর। বন্দিরা সকলেই জেলে ফিরছে বাইরে থেকে। আর তাতেই জেলে নতুন করে করোনা সংক্রমণের আশঙ্কা কারা কর্তৃপক্ষের। এই অবস্থায় বন্দিদের প্যারোলের মেয়াদ আরও ৩ মাস বাড়ানো নিয়ে রীতিমতো চিন্তাভাবনা শুরু হয়েছে।
এরপরেই দেশের সর্বোচ্চ আদালতের গড়া উচ্চ পর্যায়ের কমিটির কাছে এই ব্যাপারে দরবারও করা হয়েছে। এই বিষয়ে সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজিবী তীর্থঙ্কর মুখার্জি বলেন, ৩ হাজার বন্দির মুক্তির পর এখনও রাজ্যের বিভিন্ন জেলে বন্দির সংখ্যা প্রায় ২৩ হাজার।
প্যারোলের মেয়াদ আরও তিন মাস বাড়ানো নিয়ে রীতিমতো চিন্তাভাবনা শুরু হয়েছে। বুধবার কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। এদিন সরকারি ছুটি ঘোষণা হওয়ায় বৈঠকটি হয়নি। চলতি সপ্তাহেই আবার বৈঠকে বসার কথা কমিটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here