করোনা সংক্রমণের নিরিখে এখন পঞ্চম স্থানে উঠে এলো ভারত ,২৪ ঘণ্টায় স্পেনকেও টপকে গেল !

0
178

করোনা সংক্রমণের নিরিখে এখন পঞ্চম স্থানে উঠে এলো ভারত ,২৪ ঘণ্টায় স্পেনকেও টপকে গেল !

BAHRS GLOBAL NEWS, 07 JUN 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : এবার করোনা আক্রান্তের পরিসংখ্যানে স্পেনকেও ছাড়াল ভারত। এ দিন সর্বশেষ পাওয়া খবরে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪১ হাজার ৯৭০ জন। এক সপ্তাহ আগেও করোনার এক আঁতুড়ঘর স্পেনে আক্রান্ত ছিলেন ২লক্ষ ৪০ হাজার ৯৭৮ জন।
শনিবার সকালেই স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানিয়ে দেওয়া হয় ভারতে শেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৮৭ জন। ২৪ ঘন্টার হিসেবে এটাই ভারতের সর্বোচ্চ সংক্রমণ। এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার৬৪৭ জনের। শেষ ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ২৯৪ জন।
শুক্রবারের পরিসংখ্যানে ইতালির থেকে এগিয়ে ছিল ভারত। আমেরিকার জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানবিদরা তুলনামূলক তথ্য তুলে এনে দেখান ইতালিতে করোনা আক্রান্তের সংখ্যা যেখানে ২ লক্ষ ৩৪ হাজার ৫৩১ জন, সেখানে ভারতে করোনা আক্রান্ত্রের সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ছাড়িয়েছে।
স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, ১ মে থেকেই দেশে অত্যন্ত দ্রুতহারে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। ওই দিন থেকেই পরিযায়ী শ্রমিকদের ভিন রাজ্য থেকে তাঁদের গন্তব্যে পৌঁছতে চালু হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। মনে করা হচ্ছে, পরিযায়ী শ্রমিকদের মাধ্যমেই লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here