করোনা বিধি মেনে পুজো করলেই এবারও ৫০ হাজার ! কমিটিগুলিতে অভয়দান মমতার

0
472


তীর্থঙ্কর মুখার্জি ,কলকাতা : কোভিড বিধি মেনে পুজো হবে এবার। সরকার সমস্ত পদক্ষেপ নিয়ে রেখেছে। আপনারা নিশ্চিন্তে পুজো করুন। পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠকে অভয় দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন জানান, পরিস্থিতি বুঝে পুজো কার্নিভালের সিদ্ধান্ত নেওয়া হবে। এবারও পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকার করে দেবে রাজ্য।

মঙ্গলবার কলকাতা পুলিশের এক অনুষ্ঠানে পুজো কমিটিগুলির সঙ্গে আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার আবহের মধ্যেই এবার পুজো হবে। তাই করোনা বিধি মেনে পুজো করার আর্জি জানিয়েছেন। পুজোর এখনও একমাস বাকি। এদিন মমতা বন্যোো পাধ্যায়ের ঘোষণার সঙ্গে সঙ্গে ঢাকে কাঠি পড়ে গেল।

করোনা আবহের মধ্যে নানা সমস্যায় জর্জরিত পুজো কমিটিগুলি। পুজোর বাজেট নিয়েও তারা চিন্তিত। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের অনেকটাই দুশ্চিন্তা মুক্ত করলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্যোিতপাধ্যায় জানিয়ে দিলেন, গতবার যা যা ঘোষণা করা হয়ছিল, এবারও সেটাই হবে। অর্থাৎ ৫০ হাজার টাকা করে পাবে দুর্গাপুজো কমিটিগুলি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে মঙ্গলবারের বৈঠকের পর রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়ে দেন, কী কী বিধি মোনে পুজো হবে। তিনি বলেন, রাজ্যের করোনা পরিস্থিতি আগের থেকে অনেকটাই উন্নতি হয়েছে। তবু পুজো কমিটিগুলোকে কোভিড বিধি মানতে হবে। বিধি মেনেই পুজো করতে হবে, কোনও ঝুঁকি নেওয়া যাবে না।

মমতা ঘোষণা করেছেন, গতবারের মতো এবারও ৫০ হাজা টাকা করে দেওয়া হবে প্রতি পুজো কমিটিকে। বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। সেইসঙ্গে এদিন ঘোষণা করা হয়, পুজোর লাইসেন্স ফি এবারও মকুব করা হচ্ছে। কোনও চিন্তা না করে পুজো করুন। রাজ্য সরকার আপনাদের পাশে রয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, গত বছর করোনা পরিস্থিতির জন্য ধুমধাম করে পুজো করে ওঠা সম্ভব হয়নি। নমো নমো করে সারতে হয়েছিল পুজো। এবারও যে পরিস্থিতি সংকটমুক্ত তা বলা যাবে না। তা সত্ত্বেও বিধি মেনে আমাদের উৎসব পালন করতে হবে। গতবার করোনা পরিস্থিতিতেই পুজো কমিটির পাশে দাঁড়িয়েছিল রাজ্য সরকার, এবার সাধ্যমাতো রাজ্য সরকার পাশে থাকছে।

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা পুলিশের উদ্যোগে দুর্গাপুজো বৈঠক হয়। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব ছাড়াও ছিলেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। পুজোর অনুমোদনের জন্য সিঙ্গল উইন্ডো সিস্টেম চালু থাকছে। পুজো কমিটিগুলোর পুজোর অনুমোদন নিতে সুবিধা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here